মারাদোনার অস্ত্রোপচার সফল

অবতক খবর: গত শুক্রবার নিজের ৬০ তম জন্মদিনের পরেই মঙ্গলবার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন ফুটবলের রাজপুত্র দিয়েগো আর্মেন্দো মারাদোনা। সময় নষ্ট না করে তড়িঘড়ি আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের লা প্লাতার ইপেনসা বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার মারাদোনার মস্তিস্কের সফল অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকদের দাবি, এখন মারাদোনাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মারাদোনার অস্ত্রোপচারকারি চিকিৎসক জানিয়েছেন,’আমরা সফলভাবে রক্তের জমাট বাধা অংশ বের করে দিতে পেরেছি। দিয়েগো অপারেশনে ভাল সাড়া দিয়েছেন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সামান্য রক্তক্ষরণ হয়েছে।’ চিকিৎসকেরা এই অস্ত্রোপচারকে ‘রুটিন অপারেশন’ বলেছেন।

মারাদোনার অসুস্থতার খবর প্রকাশ্যে আসতেই অসংখ্য মারাদোনা ভক্ত হাসপাতালের সামনে জড়ো হতে শুরু করে। ফুটবলের রাজপুত্রের দ্রুত আরোগ্য কামনায় ‘কাম অন দিয়েগো’ ব্যানার হাতে ভক্তকুল অধীর অপেক্ষায় ঘন্টার পর ঘন্টা ধরে দাঁড়িয়েছিল। অস্ত্রোপচারের সফল শুনে মারাদোনার ভক্তদেরও কলেজেতে জান ফিরে এসেছে। এর আগেও বেশ কয়েকবার মারাদোনা অসুস্থতা বোধ করেছিলেন। ২০১৮ সালে রাশিয়াতে বিশ্বকাপ চলাকালীন হাসপাতালে ভর্তি হতে হয়েছিল ফুটবলের রাজপুত্রকে। ২০১৯ সালে অন্ত্রে রক্তক্ষরণের কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মারাদোনা। সারা দুনিয়ার ফুটবল ভক্তরা মারাদোনা দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করে চলেছেন।