অবতক খবর নিউজ ব্যুরো :: ১৭ই,ডিসেম্বর :: কোলকাতা :: এনআরসির প্রতিবাদে মঙ্গলবার ফের পথে নামলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড-যদুবাবুর বাজারে মিছিল মমতার। কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

সোমবারও আম্বেদকর মূর্তি থেকে জোড়াসাঁকো পর্যন্ত মিছিল করেন তৃণমূলনেত্রী। সোমবারের পর দ্বিতীয় দিনেও পথে নামেন তৃণমূলনেত্রী। তৃণমূলের মিছিলে ছিলেন সিনেমা জগতের বিশিষ্টজন থেকে শুরু করে প্রাক্তন খেলোয়াড়রা।

কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে হিংসার পথে না যাওয়ার বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী। সোমবার থেকে নিজেও পথে নেমে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন মমতা। সোমবারের পর মঙ্গলবারও যাদবপুর এইটবি বাসস্ট্যান্ড চত্বর থেকে মিছিল শুরু করেন তৃণমূল নেত্রী। সোমবার তৃণমূলের মিছিলে দলের সাংসদ, বিধায়ক ও অন্য জন প্রতিনিধি ছাড়াও সামিল ছিলেন সিনেমাজগত ও ক্রীড়াজগতের বিশিষ্টরা।

নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে সোমবারও কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করেন তৃণমূলনেত্রী। কেন্দ্রকে চ্যালেঞ্জ জানিয়ে মমতার সওয়াল, ‘কোনওভাবেই এ রাজ্যে নাগরিকত্ব আইন ও এনআরসি কার্যকর করা হবে না। দেশ ও বাংলা ভাগ মেনে নেব না। কাউকে বাংলা ছাড়তে দেব না।’