অবতক খবর :: বহরমপুর ::     বিশ্বে একমাত্র ত্রাস হিসাবে করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে তা যে কোন ভয় কে উপেক্ষা করে শীর্ষে বসতে আর দ্বিধাবোধ করেনি । এই রোগটি সম্পর্কে মানুষের বোধগম্য কম থাকায় এই সুবাদে কিছু অসাধু ব্যবসায়ী দুরন্ত পরিমাণ মুনাফা অর্জন করতে সক্ষম হচ্ছে।

বেঙ্গল এডুকেশন ডেভলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে একদিনে সারা রাজ্যে একশত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বেডস এর মুর্শিদাবাদ জেলা সম্পাদক বিশ্বজিৎ দত্ত, মহকুমা পর্যবেক্ষক কিশোর কুমার দাসের নেতৃত্বে বহরমপুর থেকে সকাল আটটার সময় শহরতলীর ও শহর অঞ্চল ভাকুড়ি, গোরাবাজার, হরিদাস মাটি, খাগড়া ,সয়দাবাদ, কাশিমবাজার ,মধুপুর, ইন্দ্রপ্রস্থ বিভিন্ন এলাকায়, পরিক্রমা করেন। মাইকে ঘনঘন সচেতনা কোথাও হাত দেওয়ার কৌশল শেখানো, স্যানিটাইজার ও মাস্ক কিভাবে বাড়িতে বানানো যায় তার প্রশিক্ষণ দিলেন।

শিক্ষক মহাশয়রা সাধারণ মানুষের উদ্দেশ্যে বলতে চান গুজবে কান না দিয়ে, এবং যত্রতত্র থুতু না ফেলে, যদি পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে পরিবেশকে ব্যবহার করা যায় সামান্য সর্তকতা দূরত্ব মেপে কথা বলা যায়, এবং অ্যান্টি মাইক্রোবিয়াল সাবান দিয়ে হাত ধুয়ে কিছু স্পর্শ করা যায়, তবে সাবধানতা অবলম্বন করে এই করোনা ভাইরাস থেকে মুক্তি অবশ্যই সম্ভব। মুর্শিদাবাদ জেলায় বেডস এর ভ্রাম্যমান স্বাস্থ্য সচেতনা কয়েক হাজার মানুষের ভয় দূর করতে, এই রকম একটি উদ্যোগ নিল।