অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়া :     এই লকডাউনের কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সি পি আই এম লালমাটির রান্নাঘরের মাধ্যমে। এই লাল মাটির রান্নাঘরে পনেরো টাকায় মাংস ভাত। মানুষ যখন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে কঠিন সমস্যায় পড়েছে।

অনেকে মানুষ কাজ হারিয়েছে এমনকি কিছু মানুষের রোজগারও কমেছে। দিন আনি দিন খাওয়া মানুষেদের দুবেলা দু মুঠো খাবার জোগার করতে হিমশিম খেতে হচ্ছে। যদিও সরকারী উদ্যোগে মিলছে ফ্রী তে রেশন। তবে সব্জীর দাম আকাশ ছোঁয়া। সেই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এল সি পি আই এম । সাধারণ মানুষের কথা চিন্তা ভাবনা করেই সোনামুখী বিধানসভার সি পি আই এম বিধায়ক অজিত রায়ের নেতৃত্বে এবং অন্যান্য সকল বাম সংগঠনগুলোর সহযোগিতায় সোনামুখীর সি পি আই এমের দলীয় কার্যালয়ে চালু হয়েছে “লালমাটির রান্নাঘর”।

এই লালমাটির রান্নাঘরে সারাদিনে একবার ১৫ টাকা দিয়ে টোকেন সংগ্রহ করলেই মিলছে মাংস ভাত , মাছ ভাত , ডিম ভাত । সি পি আই এম নেতৃত্বের দাবী সোনামুখী পৌর এলাকার অসহায়-দুস্থ সাধারন মানুষগুলো এই সুযোগ পেয়ে অনেকটা উপকৃত হয়েছেন।

বিধায়ক অজিত রায় বলেন , আমরা মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করি তাই অসহায় সাধারণ মানুষদের কথা চিন্তা করে এই ” লালমাটির রান্নাঘর ” শুরু করেছি । সাধারণ মানুষ আমাদের পাশে রয়েছে আগামী দিনে চেষ্টা করব ” লালমাটি রান্নাঘর ” কে আরো বেশি দিন ধরে চালিয়ে যেতে । তবে সি পি আই এমের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসীও।