মহিলা আইপিএলে ভেলোসিটির জয়

অবতক খবর , স্পোর্টস ডেস্ক :: কোভিড অতিমারির জন্য পুরুষদের আইপিএল টুর্নামেন্ট চলছে মরুশহরে। একই কারণে শারজাতে, শুরু হয়ে গিয়েছে তিন দলের মহিলা আইপিএল টুর্নামেন্ট। এটি মহিলা আইপিএলের তৃতীয় সংস্করণ। ভেলোসিটির, সুপারনোভার্স এবং ট্রেলবেজার্স এই তিন দলে অনুষ্ঠিত হচ্ছে মহিলা আইপিএল টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৪ নভেম্বর ভেলোসিটি সুপারনোবার্সের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়েছে।

২০ ওভারে আট উইকেট হারিয়ে সুপারনোভার্স করে ১২৬ রান। চামেরি আট্টাপাট্টু ৩৯ বলে ৪৪, অধিনায়ক হরমৌনপ্রীত কৌর ২৭ বলে ৩১ রান করেন এবং শশীকলা শ্রীরিবর্ধনে ১৮ রান করে রান আউট হয়। ভেলোসিটির হয়ে জাহানারা আলম, লিহ ক্যাসপেরিক ২ টি, একতা বিষ্ঠ ৩ উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ভেলোসিটি প্রথম ওভারেই হোচট খেয়ে বসে। ওপেনার ড্যানি ওয়েট রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। অধিনায়ক মিতালি রাজ ১৯ বল খেলে ৭ রান করে আউট হয়ে যান। তার আগেই শেফালি বর্মা ১৭ রান করে ফিরে যান। ভিদা কৃষ্ণমূর্তি ২৯, সুষমা ভর্মা ৩৪ এবং লুয়াসের অপরাজিত ৩৭ রানের ওপর ভর করে ১৯.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় ভেলোসিটি। অয়াবোঙ্গা খাকা ২, রাধা যাদব, পুনম যাদব, শশীকলা ১ টি করে উইকেট পেয়েছেন।

মহিলাদের আইপিএলে সুপারনোভার্স তিনবারের চ্যাম্পিয়ন। কিন্তু চলতি আইপিএলে প্রথম ম্যাচেই হেরে গেল। নভেম্বরের ৪-৯ নভেম্বর পর্যন্ত এই টুর্নামেন্ট চলবে। ৫ নভেম্বর ভেলোসিটি খেলতে নামবে ট্রেলবেজার্সের বিরুদ্ধে, শারজাতে।