অবতক খবর,১৯ মে,নববারাকপুর : মহিলাদের আরো বেশি স্বাবলম্বী স্বনির্ভর করতে টেলারিং এ উদ্যোগী মহিলাদের সেলাই কার্যালয় উদ্বোধন করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।বৃহস্পতিবার বিকেলে নিউ বারাকপুর পুরসভার ১৪নং ওয়ার্ডে রাখাল চন্দ্র তরুবালা স্মৃতি ভবনে দ্বিতলে পুরসভার ২০ টি ওয়ার্ডে সেল্ফ হেল্প গ্রুপের মহিলাদের চক্রিকা নামাঙ্কিত সেলাই কার্যালয়ের শুভ উদ্বোধন করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।

মন্ত্রী বলেন ২০০৮ সালে মহিলা ও শিশুদের উন্নয়নের স্বার্থে সামাজিক সংগঠন একান্নবর্তী ‘ র সূচনা হয়। মহিলাদের বিশেষ করে শহরী রোজগার যোজনার মহিলাদের যারা জামা কাপড় তৈরি করে বিক্রি করে নিজেরা আরো বেশি করে স্বাবলম্বী হতে পারে সেই সব মহিলাদের জন্য একান্নবর্তী সংস্থা এবং পুরসভার উদ্যোগে এই প্রয়াস। চক্রিকা সেলাই কার্যালয় শুভ উদ্বোধন করা হল পুরসভার ১৪ নং ওয়ার্ডে দ্বিতল ভবনে।২০ টি সেলাই মেশিনে সেল্ফ হেল্প গ্রুপের মহিলারা জামা কাপড় তৈরির প্রশিক্ষণ নিয়ে নিজেদের বেশি করে স্বনির্ভর হতে পারবে বলেন মন্ত্রী।

উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান প্রবীর সাহা, ভাইস চেয়ারম্যান স্বপ্না বিশ্বাস,পুরসভার রাজ্য নগর জীবিকা মিশনের সিটি ম্যানেজার তপন কুমার জানা,পুরসভার স্বাস্থ্য অধিকর্তা ডাঃ শংকর সিংহ রায়, সমাজসেবী মৃদুলা সাহা, স্হানীয় পুর প্রতিনিধি কুন্তলা সাহা সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন ।মন্ত্রী বলেন আন্তরিক কৃতজ্ঞতা জানাই পুরসভাকে।

নববারাকপুর পুরসভা সবসময় সামাজিক চিন্তা ও তার ধারাকে বজায় রাখতে দুর্যোগকে মাথায় রেখে এত মহিলা এবং এলাকার মানুষ উপস্থিত হয়। কৃতজ্ঞতা জানাই পুরপ্রধান প্রবীর সাহার মহতী উদ্যোগকে।উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস বলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আরও বেশি স্বাবলম্বী হতে পুরসভার ২০ টি ওয়ার্ডের মহিলাদের জন্য ২০ টি সেলাই মেশিন দিয়ে চক্রিকা নামাঙ্কিত সেলাই কার্যালয়ে উদ্বোধন করলেন বিধায়ক তথা রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তার একান্নবর্তী সংস্থা এবং পুরসভার উদ্যোগে। পুরসভার ১৪নং ওয়ার্ড মধুসূদন দত্ত রোডে ওয়ার্ড কার্যালয়ের দ্বিতলে।একান্নবর্তী সংস্থা শিশু এবং মহিলাদের নিয়ে বেশ ভালো কাজ করে চলেছে রাজ্য ব্যাপী।