হক জাফর ইমাম :: ৪ঠা,ডিসেম্বর :: মালদা :: দেশ থেকে রাজ্য রাজ্য থেকে জেলায় একের পর এক ধর্ষণ ও মহিলাদের উপর নানান রকম শারীরিক ও মানসিক অত্যাচারেের ঘটনায় তোলপাড় যেখানে গোটা দেশ।

মহিলাদের সুরক্ষার দাবী তুলে পথে নেমেছে বিভিন্ন স্বেচ্ছা সেবি সংস্থা থেকে সাধারণ মানুষ। মালদা জেলাও তার ব্যতিক্রম নয়। এই জেলাতেও মহিলাদের সুরক্ষার দাবীতে পথে নেমেছেন অনেকে। সাধারণ মানুষ সুরক্ষার দাবি তুলেও জেলা পুলিশ প্রশাসনের কাছে কোন পরিকাঠামো নেয় মহিলাদের সুরক্ষা দেওয়ার।

মালদা মহিলা থানা চালু হলেও নেই কোন হেল্পলাইন নম্বর। কোথাও কোন মহিলা বিপদে পড়লে পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারছেনা। মালদা মহিলা থানার এমন বেহাল চিত্র প্রকাশ্য আসতেই জেলা ক্ষোভের বহিঃপ্রকাশ উঠে আসছে বিভিন্ন মহল দেখে।

জেলা পুলিশ সুত্রে জানা গিয়েছে ২০১৬ সাল পর্যন্ত মালদ মহিলা থানায় চালু ছিল হেল্পলাইন নম্বর। ৯৭৩৩৭২২১০০ নম্বরটি ছিল মহিলাদের আপদকালীন নম্বর। কিন্তু কোন অজানা কারণে বন্ধ হয়ে যায়।

তারপর থেকে জেলা পুলিশের পক্ষ থেকে কোন উদ্যোগ নেওয়া হয়নি। যদিও বিষয়টি জানার পর দ্রুত একটি নম্বর মহিলাদের হেল্পলাইন হিসাবে চালু করার আশ্বাস দিয়েছেন মালদা জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া ।