অবতক খবর,১৭ ফেব্রুয়ারি : রেল লাইনের কাজের জন্য শিবরাত্রির দিন মালদহ ডিভিশনের একাধিক ট্রেন বাতিল। কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। মালদহ রেল ডিভিশনের জঙ্গিপুর রোড এবং আহিরন স্টেশনের মধ্যে দ্বিতীয় লাইন তৈরির কাজ চলবে। তার জন্য বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রেল।

১৮ ফেব্রুয়ারি ৮ ঘন্টা (০৯.১৫ থেকে ১৭.১৫ মিনিট পর্যন্ত) এই লাইনে ট্রাফিক এবং পাওয়ার ব্লকের পরিকল্পনা নিয়েছে রেল। ওই সময়ে সম্পূর্ণভাবে বন্ধ করা হবে ওই রুটে ট্রেন চলাচল। রেল লাইনের কাজের জন্য একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৭ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে বাতিল করা হয়েছে ০৩৪৩৯ আজিমগঞ্জ–ভাগলপুর প্যাসেঞ্জার।

১৮ ফেব্রুয়ারি ২০২৩-এ বাতিল ০৫৪৩৩/০৫৪৩৪ আজিমগঞ্জ-বারহারওয়া-আজিমগঞ্জ প্যাসেঞ্জার। ০৩৪৪০ ভাগলপুর–আজিমগঞ্জ প্যাসেঞ্জারও বাতিল।

০৩০৫৯ কাটোয়া–নিমতিতা প্যাসেঞ্জার স্পেশ্যাল এবং ০৩০৫ নিমতিতা–আজিমগঞ্জ প্যাসেঞ্জার স্পেশ্যাল ১৮ ফেব্রুয়ারি তারিখে নিমতিতার পরিবর্তে জঙ্গিপুর রোড থেকে সংক্ষিপ্তরুটে চালানো হবে৷

১৩০৫৩/১৩০৫৪ হাওড়া-রাধিকাপুর-হাওড়া কুলিক এক্সপ্রেস ১৮ ফেব্রুয়ারি তারিখে নতুন ফারাক্কা-আজিমগঞ্জ-কাটোয়া ডাইভার্ট রুটের পরিবর্তে সঠিক রুটে চলবে।

মালদহ রেল ডিভিশনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই সমস্ত করলেন বাতিল ও যাত্রা পথ সংক্ষিপ্ত করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রেলের তরফে।