আনন্দ মুখোপাধ্যায় :: অবতক খবর :: ২৫শে,নভেম্বর :: নয়াদিল্লি :: মহারাষ্ট্রে সরকার হবে শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোটের। এনসিপি প্রধান শারদ পাওয়ার কুর্সি থেকে দেবেন্দ্র ফড়নবিশ সরকারকে উৎখাতের ডাক দিলেন। তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠ আমরাই। ম্যাজিক ফিগার রয়েছে আমাদের সঙ্গেই। তাই সংখ্যালঘু বিজেপি সরকারের পতন ঘটিয়ে আমরাই সরকার গড়ব। একইসঙ্গে ভাইপো অজিতকেও দিলেন চরম বার্তা।

শারদ পাওয়ার বলেন, আমরা এখন ১৬২। আরও বিধায়করা যোগ দেবেন তাঁদের সঙ্গে। তিনি বার্তা দেন, অজিত একা হয়ে যাবে। কোনও এসিপি এমএলএ তাঁর সঙ্গে থাকবে না। সবাই ফিরে আসবে তাঁদের দলেই। তিনি এদিন পরোক্ষে অজিতকে ফিরে আসার বার্তা দেন। এনসিপি নেতা নবাব মালিক বলেন, দল ও পরিবার একসঙ্গে থাকাই শ্রেয়।

আর শারদ পাওয়ার বলেন, অজিত কোনও সদস্যকে সাসপেন্ড করতে পারে না। এসব নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। অজিত হুইপ ইস্যু করতে পারে- এটা নিছকই গুজব। এই গুজবে বিশ্বাস করবেন না। ক্ষমতার অপব্যবহার করে বিজেপি কুর্সিতে বসতে চাইছে, তা হবে না এই মহারাষ্ট্রে। মহারাষ্ট্র কিন্তু গোয়া বা মনিপুর নয়।

এদিন তিনি বলেন, ১৬২ জন বিধায়ক এখানে উপস্থিত আছেন। সুপ্রিম কোর্ট ফ্লোর টেস্টের নির্দেশ দিলেই আমরা প্রস্তুত। আমরাই জিতব ফ্লোর টেস্টে। মহারাষ্ট্রে সত্যের জয় হবে। আমরা যে এক এবং সংঘবদ্ধ তা দেখিয়ে দিলাম। আমরা ১৬২। আরও বাড়ব আমরা। ১৬২ জন বিধায়ককে এক জায়গায় এনে তিন পার্টি জানিয়ে দিল, তারাই সংখ্যাগরিষ্ঠ। একযোগে চ্যালেঞ্জ ছুড়ল কংগ্রেস, এনসিপি ও শিবসেনা।