অবতক খবর,১৫ আগস্টঃ স্বাধীনতা দিবসের প্লাটিনাম জুবিলীকে সামনে রেখে মর্নিং ওয়াক গ্রুপ নিজস্ব উদ্যোগে খিচুড়ি প্রদানের আয়োজন করেছে। এদিন ভোরের সাথীর সদস্যরা সম্মিলিতভাবে কবিগুরু রবীন্দ্র পথে গান্ধী মোড় সংলগ্ন অঞ্চলে খিচুড়ি বিতরণ করে। ‌ উদ্যোক্তাদের অন্যতম আইনজীবী অরিন্দম রায় জানান যে, এই আয়োজনটি তারা শুরু করেছেন গতবছর থেকে। এবছর এটি দ্বিতীয় বছর। ‌

তারা বলেন, যতটা সম্ভব নিজেদের উদ্যোগে মানুষের কাছাকাছি তারা থাকতে চান। ‌বিশেষ করে আজকের এই দিনটিকে সামনে রেখে তারা খিচুড়ি প্রদানের আয়োজন করেছেন। অন্যান্য সঙ্গীরা সহযোদ্ধারা এবং অঞ্চলের অন্যান্য ব্যবসায়ীরা তাদের পাশে আছেন। এটি একটি সার্বিক উদ্যোগ এইজন্য তারা প্রত্যেকের কাছে ঋণী। তারা জানান,আজ দুই কুইন্টাল চাল ডালের খিচুড়ি মানুষের মধ্যে বিতরণ করা হবে। সঙ্গে থাকবে আলুর দম। এই কাজ তারা করছেন নিজেদের দায়িত্বে। সীমিত সাধ্যের মধ্যে মানুষের পাশে খাদ্য নিয়ে দাঁড়ানো গেল, পাশে থাকা গেল আর এই কাজের মধ্যে যে একটা আনন্দ রয়েছে সেই আনন্দ অর্জন করা তাদের কাছে একটা উপরিপাওনা বলে মনে করেন।

কাজের মধ্যে থাকলে যে আনন্দ পাওয়া যায় এটা তাদের সম্মিলিত উদ্যোগ এবং খিচুড়ি বিতরণে তাদের নিজেদের সক্রিয়তা দেখে বোঝা গেল।