অবতক খবর,৩০ জানুয়ারি: প্রায় দেড় মাস ধরে কাঁচরাপাড়ার কবরস্থান ময়দান অঞ্চলে সরবরাহ পাইপ ফেটে জল বেরিয়ে যাচ্ছে, রাস্তা ভেসে যাচ্ছে। কিন্তু এ বিষয়ে ওই ওয়ার্ডের কাউন্সিলরের কোন নজরদারি নেই। অনেকে প্রশ্ন করেছেন, পৌরসভার পরিষেবা নজরদারিতে কি কেউ নেই? নাগরিক অসুবিধা কোথায় কিভাবে হচ্ছে সে ব্যাপারে কি তাদের নজর নেই? এদিকে ‘দিদিকে বলো’ প্রোগ্রাম চলছে। কী বলা হবে দিদিকে? যে জল পড়েই যাচ্ছে! পৌরসভা দেখছে না।

অন্যদিকে কাঁচরাপাড়া লেলিন সরণিতে একটি ফার্মেসির সামনে যারা জনপরিষেবা দিচ্ছেন, সেখানে যে জলের কল রয়েছে মাসের পর মাস সেই কল দিয়ে জল পড়েই যাচ্ছে। সূত্রে জানা গেছে, বারংবার পৌরসভার কাছে তারা এই জলের কলটি উঠিয়ে নেওয়ার জন্য আবেদন করেছেন। কিন্তু তারা হতাশ এবং নিরাশ হয়ে পড়েছেন। কারণ পৌরসভা কোন কার্যকরী ভূমিকা নিচ্ছে না।

অন্যদিকে মিলন নগর অধিবাসীবৃন্দ সূত্রে জানা গেছে, তারা এ বছর যে জনকল্যাণমূলক কর্মসূচি নিয়েছে তাতে অঞ্চলের প্রায় ৫০-৬০ টি পৌর কলের যে মুখগুলি খোলা ছিল, যেখান দিয়ে অনবরত জল পড়ে যাচ্ছিল দীর্ঘদিন ধরে, শেষ পর্যন্ত তারা জন পরিষেবার কাজে নেমে পড়ে নিজ খরচে সেই কলের মুখগুলো লাগিয়ে দিয়েছেন।

অনেক ক্ষেত্রেই অনেক অভিযোগ আসছে। শহরের আরো অন্যান্য ওয়ার্ডে এইরকম কল খোলামুখ অবস্থায় পড়ে রয়েছে। জলের ব্যাপক অপচয় হচ্ছে। বিশ্বব্যাপী যখন জল সংরক্ষণের দাবি উঠেছে, তার ভয়াবহতা নিয়ে আলোচনা হচ্ছে,তখন কাঁচরাপাড়া পৌরসভা কি কানে তুলো গুঁজে বসে আছেন? বা চোখে ঠুলি পড়ে আছেন?