অবতক খবর, সংবাদদাতা ,৬ই মে :: পাণ্ডবেশ্বরের সোনপুর গ্রামের শতাব্দী প্রাচীন সমস্ত দেবদেবী মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে উপস্থিত প্রাক্তন সাংসদ তথা বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয় ।পান্ডবেশ্বর বিধান সভার শোনপুর বাজারি গ্রাম, খোলামুখ খনির সম্প্রসারণের কারণে গ্রামটির পুনর্বাসন হয় নতুন জায়গায়। জায়গার নাম করণ করা হয় নতুন শোনপুর ।

শুক্রবার সেই পুরনো শোনপুর বাজারি গ্রামের সমস্ত দেবদেবীদের প্রথা মত নতুন শোনপুর গ্রামে প্রতিষ্ঠিত করা হল। এই অনুষ্ঠানের সাথে হল আধ্যাত্বিক হরিসভা।এই শতাব্দী প্রাচীন পুরানো শোনপুর গ্রামের সমস্ত দেবদেবীদের প্রথা মত প্রতিষ্ঠা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয় ,পাণ্ডবেশ্বর এর বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও ইসিএলের শোনপুর বাজারি এরিয়ার জেনারেল ম্যানেজার আর সি মহাপাত্র প্রমূখ বিশিষ্টজনেরা।

আজকের এই শুভ অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করলেন বিশিষ্টজনেরা। এদিনের এই শুভ অনুষ্ঠানে বিধায়ক বাবুল সুপ্রিয় জানালেন,আমি বালিগঞ্জের বিধায়ক হলেও আসানসোলের পুরোনো মানুষ । এই এলাকা আমার প্রাণের এলাকা। আজকের দিনে হিন্দু ভাই-বোনেদের শতাব্দীপ্রাচীন দেব দেবতার বাসস্থান মন্দির সেই মন্দিরের পুরনো স্থান থেকে নতুন জায়গায় নতুনভাবে প্রাণ প্রতিষ্ঠা করা হলো ।

এই দিনটি চিরস্মরণীয় করে রাখার দিন। বাবুল সুপ্রিয় আরও বলেন এই পাণ্ডবেশ্বরের মানুষ আজ যা ভালোবাসা দিয়েছে আমি গর্বিত,এবং বিশেষ করে ধন্যবাদ প্রদান করেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে, বলেন নরেন্দ্রনাথ চক্রবর্তী সাথে আমার আত্মিক সম্পর্ক তাই এই মানুষটির কাছে আমি বারংবার আসতে চাই ।