বিনয় ভরদ্বাজ :: অবতক খবর :: ভাটপাড়া :: অর্জুন এর কাছের মানুষ যারা ছিল একে একে তৃণমূলে যোগদান করেছে । তবে এবার ভাটপাড়ার  তৃণমূলের দলের গদ্দার বলে পরিচিত সেই দলত্যাগী বর্তমানে  ভাটপাড়ার ভাইস চেয়ারম্যান ও অর্জুন প্রিয় সোমনাথ তালুকদার এবার অর্জুনের সঙ্গ ত্যাগ করে এখন তৃণমূলে যোগদানের জন্য উঠে পড়ে লেগেছেন। ইতিমধ্যে সোমনাথ তালুকদার তৃণমূলের বিভিন্ন নেতাদের  সঙ্গে বৈঠক করে দলে যোগদান প্রায় নিশ্চিত করে ফেলেছেন বলে সূত্রের খবর।

সোমনাথ তালুকদার সেই তৃণমূল নেতা যিনি তৃণমূলের সঙ্গে সবসময় থাকার কথা বলেও অনাস্থার দিন পালটি মেরে অর্জুনের পক্ষে চলে গেছিলেন । পড়ে অর্জুনের সঙ্গে মঞ্চে দাঁড়িয়ে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে গালিগালাজ ও পার্থ ভৌমিককে নিয়ে আজে বাজে মন্তব্য করেছিলেন । সেই সোমনাথ তালুকদার এখন তৃণমূলে যোগদান করতে চলেছেন বলে সূত্র জানাচ্ছে ।

পড়ে যখন একে একে দল ফের ঘুরে দাঁড়াতে শুরু করে ও বিভিন্য কাউন্সিলররা দলে ফিরতে শুরু করেন তখন সোমনাথ তালুকদারকে দলের না নেওয়ার জন্য বিক্ষোভ দেখেছিল তৃণমূলের সাধারণ কর্মী থেকে শুরু করে নেতা-নেত্রীরা ।

তৃণমূলের জেলা সভাপতি ও মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক নির্মল ঘোষেদের সভাতেই সাধারণ কর্মীরা বিক্ষোভ জানিয়ে সোমনাথকে যোগদান না করানোর জন্য আবেদন জানিয়েছিল ।

সেই মঞ্চে বিক্ষোভের জেরে ঘোষণা করেছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক । বলেছিলেন ভাটপাড়া ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদারকে দলে নেওয়া হবে না,কিন্তু বর্তমানে পরিস্থিতিতে দেখা যাচ্ছে চুপিচুপি তালুকদারকে দলে জয়েন করিয়ে দিতে চলেছেন জেলা নেতারা। বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হয়েও যারা তৃণমূল ত্যাগ করেননি এমন কর্মী নেতাদের দাবি সোমনাথ কে যোগদান করালে এটা প্রমাণিত হবে যে দলকে যারা ভালো বসে তাদের কোনো দাম নেই বরং যারা সুবিধাবাদী বা যারা দলের পিঠে ছুরি মারলো তারাই ঠিক করেছে। আমরা এবার থেকে দলের কাছথেকে এটাই শিক্ষা গ্রহণ করবো। শুধু তাই নয় যারা সোমনাথ তালুকদার কে দলে নানেয়ার জন্য বিক্ষোভ দেখিয়েছিল তাদের মুখে চুন কালি মাখাতে চলেছেন সোমনাথ।

ভাটপাড়া দখল করতে একের পর এক বদমাশ গুন্ডা সমস্ত ধরনের অপরাধীদের দলে টানার চেষ্টা করছে তৃণমূল । যদিও ভাটপাড়া সাধারণ মানুষের দ্বারা উদ্ধার আগেই হয়ে গেছে। সাধারণ মানুষ অর্জুনের থেকে মুক্তি পেতে তৃণমূলের পক্ষে যেতে শুরু করে দিয়েছেন, আর মানুষ কে ফের তৃণমূলে যেতে দেখে ফের ধান্ধাবাজরা নেতাদের খুশি করে তৃণমূলে যোগদানের জন্য উঠেপড়ে লেগেছেন।

ইতিমধ্যে আবার তৃণমূলের সেই কয়েকজন নেতারা সেই ভাটপাড়া লুটপাটের মাষ্টারদের সঙ্গে করে নিয়ে চলে এসেছে দলে । এর পর সোমনাথ কে দলে নিলে তৃণমূল থেকে মুখ ফিরিয়ে নিতে চলেছেন আমজনতা তাই তৃণমূল সম্পূর্ন ভাবে ঘুরে দাঁড়ানোর আগেই হয়ত দলগত ভাবে ধাক্কা খেতে চলেছে এতে কোন সন্দেহ নেই ।