অবতক খবর,১ ফেব্রুয়ারি,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমানঃ মন্তেশ্বর ব্লকে আলু চাষ সেই রকম ভাবে হয় না। কারন মন্তেশ্বর ব্লকের আলু চাষের মাটি আলু চাষের পক্ষে অনুপযুক্ত । সেই কারণে ব্লকের দুই একটা অঞ্চলে কিছু কিছু গ্রামে সামান্যভাবে আলু চাষ হয়।

তারই মধ্যে শুশুনিয়া অঞ্চলের গোপালনগর সরিষাডাঙ্গা, খড়ি নদীর এলাকা গুলিতে আলু চাষ হয়। মন্তেশ্বর ব্লকে আলু চাষ প্রায় ২৫০ হেক্টর জমিতে চাষ হয়। মন্তেশ্বর ব্লকে আমন ধান চাষ ২১ হাজার হেক্টর, বর ধান ১৮হাজার হেক্টর আর সরিষা কতটা হয় ও সরিষার চাষ ১৫শো হেক্টর হয় চাষ হয়। মন্তেশ্বর ব্লকের চাষিরা বিজ্ঞানসম্মত ভাবে আলু চাষের পক্ষে যাতে আগ্রহী হয়, ও ব্লক কে আলু চাষ যাতে আরো বেশি করে হয় তার জন্য মন্তেশ্বর ব্লকে শুশুনিয়া অঞ্চলে সরিষাডাঙ্গা গোপালনগর এলাকা গুলিতে পরিদর্শনে আসেন রাজ্য কৃষি দপ্তর ও জেলা কৃষি দপ্তরের বিজ্ঞানী ও অফিসাররা। সঙ্গে ছিলেন মন্তেশ্বর ব্লক কৃষি দপ্তরের আধিকারিক কনক দাস ও ব্লকের অন্যান্য কৃষি আধিকারিক।

রাজ্যের ও জেলার কৃষি দপ্তরের বিজ্ঞানী ও অফিসাররা পরিদর্শনে এসে চাষীদের সচেতন করেন বিজ্ঞানসম্মত ভাবে আলু চাষের মাটি আলু চাষের পক্ষে উপযুক্ত করে, সার কিভাবে প্রয়োগ করতে হবে, কীটনাশক ওষুধ কখন প্রয়োগ করতে হবে। কিভাবে আলু চাষ আরো বাড়ানো যায় সেই সব বিষয় নিয়ে চাষীদের সচেতন করেন। রাজ্য ও কৃষি দপ্তর থেকে বিজ্ঞানী এবং অফিসাররা আসাতে এলাকার চাষি বিনয় মন্ডল, মানব মন্ডলরা খুব খুশি

বলে জানান ।