অবতক খবর,১৫ মে, মধ্যমগ্রাম : করো যোগ থাক নিরোগ। সকল বয়সে যোগ। শরীর সুস্থ রাখতে যোগাসন প্রানায়াম আবশ্যিক। প্রতিদিন যোগা অভ্যাসে শরীর থাকবে সুস্থ এবং নিরাপদ। যোগার সাথে প্রানায়াম করুন। শরীর সুস্থ থাকবে।রবিবার সন্ধ্যায় মধ্যমগ্রাম পুরসভার ২০ নং ওয়ার্ডের শ্রীপুর সম্প্রীতি ভবনে গুরুবন্দন যোগা প্রানায়াম ও আক্যুপ্রেসার সেন্টারের তৃতীয় শাখার উদ্বোধন করেন মধ্যমগ্রাম পুরসভার চেয়ারম্যান নিমাই ঘোষ।

পুরপ্রধান নিমাই ঘোষ বলেন মানুষের বেঁচে থাকার জন্য যোগা অত্যন্ত জরুরী। নীরোগ মুক্ত থাকতে পারবে। অর্থের উপার্জনে কর্মব্যস্ততার শরীরচর্চার মাঠে দৌড় প্রতিযোগিতা থেকে মুক্তি পেতে ঘরে ঘরে যোগা প্রানায়াম করলে নীরোগ হিসেবে থাকতে পারবে বলেন চেয়ারম্যান। স্হানীয় পুর পুর প্রতিনিধি বৈশালি বন্দ্যোপাধ্যায় বলেন শুধুমাত্র বেঁচে থাকার জন্য বাঁচা নয়। বাঁচানোর জন্য ও বাঁচতে হবে আমাদের। আমি বেঁচে থাকব, আশেপাশের মানুষ কে বাচার জন্য এগিয়ে আসব না, উৎসাহিত করব না। সাহায্যের হাত বাড়িয়ে দেব না। এটা সঠিক মানুষের কাজ নয়।

মানুষকে বাঁচাতে হবে। আকাশ বাতাসে সব কিছু দূষণ ভূষন মননে মানুষ দের একটু মুক্ত হতে পারলে আরো বেশ কিছু দিন সুন্দর ভাবে সুস্থ ভাবে বাঁচাতে পারি। গুরুবন্দন যোগা ও আক্যুপ্রেসার সেন্টার সুন্দর সার্থক প্রয়াসকে কুর্নিশ জানাই।গুরুবন্দন যোগা ও আক্যুপ্রেসার সেন্টারের অধ্যক্ষা ডালিয়া ভৌমিক ঘোষ বলেন নিজেদের শরীর সুস্থ রাখতে সবাই যোগাসন প্রানায়াম করুন। ভালো থাকবেন। সুস্থ থাকবেন।সবাই সুন্দর ভাবে এগিয়ে চলুন।বাড়িতে সময় করে যোগা ও প্রানায়াম করলে অনেক রোগ নিরাময় হবে। মধ্যমগ্রাম শ্রীপুর সম্প্রীতি ভবনে গুরুবন্দন যোগা ও আক্যুপ্রেসার সেন্টার তৃতীয় শাখা উদ্বোধন হল।এলাকার মানুষের ক্লাব সংগঠনের সংগঠকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। গুরুবন্দন যোগা শিক্ষিকারা যোগ ব্যায়াম প্রদর্শন করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পতঞ্জলি যোগ সমিতির জেলা প্রভারী কৃষ্ণপদ গুন, বিএসটি প্রভারী তিমির বরণ দে, পতঞ্জলি উপদেষ্টা প্রভারী বিভূতি মজুমদার, বারাসত সাব ডিভিশন মহামন্রী অনিমা রায় দাস, প্রশিক্ষক সুচিত্রা ভক্ত, সংগঠক বিজন নন্দী, দুলাল ভদ্র, প্রলয় কান্তি নন্দী, অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক অশোক ঘোষ,অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর ইন্সপেক্টর নিরঞ্জন বিশ্বাস, অশোক নাহা প্রমুখ।এদিন স্হানীয় শিশু কিশোররা সংগীত নৃত্য আবৃত্তি পরিবেশন করেন।