অবতক খবর: পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার সঙ্গে সঙ্গেই শাসক দলের হয়ে কাজ করছে বলেও পুলিশ প্রশাসনকে এক হাত নেন বিজেপি ও অন্যান্য বিরোধী রাজনৈতিক দলের নেতারা। পঞ্চায়েত ভোট উপলক্ষে বিভিন্ন নির্বাচনী জনসভা থেকে বিজেপির নেতা কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানো এবং ভোটে শাসকদলের হয়ে কাজ করা প্রসঙ্গে পুলিশকে রীতিমত হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু অধিকারীকে কড়া বার্তা দিতেও দেখা যাচ্ছে।

গত সোমবার হুগলির জনসভা থেকে পুরুলিয়ার পুলিশ সুপারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে শুভেন্দু অধিকারীর দাবি, ‘পঞ্চায়েত ভোটের ব্যালট বাক্স বদলানো হয়েছে। এই কাজে রাজি না হওয়ায় দুজন আধিকারিককে অনৈতিকভাবে বদলিও করা হয়েছে বলে দাবি করেন বিরোধী দলনেতার। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার-সহ একাধিক শাসক দল ঘনিষ্ঠ পুলিশ অফিসারদের যদি নির্বাচন কমিশন আমাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের কাজ থেকে বিরত রাখার ব্যাপারে কোনও পদক্ষেপ না নেয় তাহলে আদালতে যাওয়া হবে বলেও এদিন হুঁশিয়ারি দেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, ২০১৯ এবং ২০২১ এর নির্বাচনে জাতীয় নির্বাচন কমিশন এসপি,আইসি এসডিপিও পদমর্যাদার যে সমস্ত পুলিশ অফিসারদের ভোটের কাজ থেকে দূরে সরিয়ে রেখেছিল তাঁদের যেন এবারের পঞ্চায়েত ভোটের সঙ্গে যুক্ত কোনও কাজে না রাখা হয়। রাজ্য নির্বাচন কমিশনারের কাছে দাবি জানিয়ে চিঠি দিল রাজ্য বিজেপি।
রাজ্যের বেশ কিছু পুলিশ অফিসার তৃণমূল কংগ্রেসের হয়ে ভোট পরিচালনার কাজ করছে বলে অভিযোগ পদ্ম শিবিরের।

অবিলম্বে গত লোকসভা এবং বিধানসভা নির্বাচনে যে সমস্ত পুলিশ অফিসারদের নির্বাচন কমিশন নির্দিষ্ট পক্ষপাতিত্বের অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোটের কাজ পরিচালনার দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছিল সেই তালিকা অনুযায়ী আসন্ন পঞ্চায়েত ভোটেও সেই পুলিশ প্রশাসনের সঙ্গে যুক্তদের যেন নির্বাচনের যাবতীয় কাজ থেকে দূরে রাখা হয় সে ব্যাপারে রাজ্য নির্বাচন কমিশনকে ইতিমধ্যেই ই-মেল করে দাবি জানিয়েছে বঙ্গ পদ্ম শিবির।