ভুয়ো মহিলা পুলিশ কমিশনার গ্রেফতার

অবতক খবর, সংবাদদাতা,কলকাতা :: যাদবপুর পুলিশ একজন মহিলা পুলিশ কমিশনার কে গ্রেফতার করল গ্রেফতার মহিলা নাম অচিরা যাদব তিনি নিজেকে আইজি পুলিশ, কমিশনার ইন্টেলিজেন্স ব্যুরো বলে দাবি করেছিলেন। তার একটি আইডেন্টিটি কার্ডও বাজেয়াপ্ত করা হয় বাজেয়াপ্ত করা হয় একটি গাড়ি। যাতে লাগানো ছিল নীল বাতি ও গভমেন্ট অফ ইন্ডিয়া লেখা একটি বোর্ড। জিজ্ঞাসাবাদের পর জানা যায় সবটাই ভাওতা তিনি আদৌ কোনো পুলিশ কমিশনার বা পুলিশ আধিকারিক নন।

তার কাছ থেকে যে আইডি কার্ডটা বাজেয়াপ্ত করা হয়েছে সেটাও ভুয়ো। শুধু তাই নয় যে গাড়িটি তিনি ব্যবহার করছিলেন যাতে নীলবাতি লাগানো গভমেন্ট অফ ইন্ডিয়া লেখা গাড়িটিও বেআইনি।

আসলে তিনি আইজি সেজে ভুও পুলিশ কমিশনর সেজে মানুষকে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা ঠকাচ্ছিলেন। বিভিন্ন লোকজনকে কাজ পাইয়ে দেওয়া বা বিভিন্ন জায়গা সুযোগ করে দেওয়ার নাম করে টাকা-পয়সা নিচ্ছিলেন তাদের কাছ থেকে।

বানসদরণীর বাসিন্দা সত্যব্রত বসুর নামে এক বছর তেইশে যুবক অভিযোগ করে জানান যে তার কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে মহিলা 5 লক্ষ টাকা নিয়ে নিয়েছেন দীর্ঘদিন সময় কেটে গেলেও চাকরি হয়নি আর টাকা চাইতে গেলে সেই ছেলেকে ধমক দিতে শুরু করে দেন এই মহিলা।

সত্যব্রত অভিযোগের ভিত্তিতেই যাদবপুর থানা মহিলাটির বাড়িতে হানা দেয় ও তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পরে তদন্তে জানা যায় যে তিনি কোনো কিছুতেই চাকুরের নয় তিনি পুলিশ নয় সবটাই ভাওতাবাজি। জিজ্ঞাসাবাদে তিনি জানান যে তার স্বামী কেন্দ্রীয় শুল্ক দফতরের( কষ্টমে) পদে কর্মরত ছিলেন। 2017 তে তিনি মারা যান। সেই সূত্রেই তার কাস্টম অফিসে আনাগোনা ও কাস্টম অধিকারীদের সঙ্গে পরিচিতি। আর এই পরিচিতি কেই কাজে লাগিয়ে লুটপাটের ধান্দায় মেতে ছিলেন এই মহিলা। যাদবপুর পুলিশ এই মহিলাকে গ্রেফতার করে আদালতে পাঠিয়ে পাঁচ দিনের রিমান্ডে দাবি জানিয়েছে।