হক জাফর ইমাম :: অবতক খবর :: ৬জানুয়ারি :: মালদা :: পেটের দায়ে ভিন্ন রাজ্যে কাজ করতে গিয়ে মৃত্যু হল মালদা হরিশ্চন্দ্রপুর এলাকার এক আদিবাসী কিশোরের। নতুন বছরেই বাড়ি ফিরলো আদিবাসী মুকেশ মুশরের নিথর দেহ। শোকের ছায়া এলাকায়। ভিন্ন রাজ্যে কাজ করতে গিয়ে গর্তে মাটিচাপা পরে গিয়ে অস্বাভাবিক ভাবে মৃত্যু হয়েছে ঐ তরুণ কিশোরের।

মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার কুশডাঙি গ্রামের বাসিন্দা মুকেশ(১৬)। প্রায় দুই মাস আগে স্থানীয় এক ঠিকাদার জাকির হোসেন স্মার্ট মোবাইল ও টাকার প্রলোভন দেখিয়ে দাদনে অগ্রিম কিছু টাকা দিয়ে পাইপলাইন ও ড্রেনের কাজ করার জন্য আসাম গোয়াহাটির নাইপার এলাকায় কাজ করতে পাঠান।

শনিবার আসাম গোয়াহাটির নাইপার থেকে শ্রমিকেরা মৃতের বাড়িতে ফোন করে জানান প্রায় ছয় ফিট গর্তে তার ওপর মাটি ধসে পড়ে,ঘটনাস্থলে মারা যায় মুকেশ।

ক্রেন দিয়ে মাটি তুলে মৃতদেহটিকে উদ্ধার করে, নাইপার থানার পুলিশ, মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠান।এরপর থেকে এলাকায় যথেষ্ট চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মৃত মুকেশের মা লীলা মুশর জানান, স্থানীয় ঠিকাদার বাড়ির কাউকে না বলেই তার ছেলেকে মোবাইল কিনে দিয়ে ও টাকার লোভ দেখিয়ে ভিন রাজ্যে কাজ করতে পাঠিয়ে দেন।

থানায় অভিযোগ করতে গেলে ঠিকাদারের বাবা মান্নান হাজী তাদের বাড়িতে এসে হুমকি দিয়ে  বলে পুলিশ কে বলেও তার কিছু  করতে পারবে না ।

ঠিকাদার মুকেশের মৃতুর খবর পেতেই পাকিয়ে যায়।তার খোঁজে তল্লাশি শুরু করেছে মালদা হরিশচন্দ্রপুর থানার পুলিশ।