অবতক খবর , রেজাউল করিম , মালদহ :     ভিনরাজ্যে কাজ করতে এসে ফের এক শ্রমিকের মৃত্যু। এবার মুম্বাইয়ে শ্রমিকের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় মালদার মোথাবাড়ি থানা এলাকার এক শ্রমিকের। মুম্বাইয়ে যাওয়ার ৬ দিনের মাথাতে মৃত্যু তাঁর। মৃত্যুর খবর বাড়িতে এসে পৌঁছতেই কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কী করে মৃত্যু এখনও পরিষ্কার নয় পরিবারের লোকেরা।

রবিবার গভীর রাতের দিকে মৃত শ্রমিকের মরদেহ বাড়িতে এসে পৌঁছনোর কথা। মৃত শ্রমিকের নাম উজির শেখ(‌২৬)‌। বাড়ি কালিয়াচক ২ ব্লকের পঞ্চানন্দপুর-‌১ গ্রাম পঞ্চায়েতের লোয়াইটোলা গ্রামে। মু্ম্বাইয়ে তিনি শ্রমিকের কাজ করতেন। শনিবার সকালে দোকানঘর পরিষ্কার করার সময় দুর্ঘটনাটি ঘটে বলে জানা গেছে। রবিবার মুম্বাই থেকে বিমানে তাঁর কলকাতায় পৌঁছায়।

জানা গেছে, মৃত শ্রমিকের বাবা পাঁচু সেখ বছর দুযেক আগে প্রয়াত হয়েছেন। পরিবারে রয়েছেন মা আমিনা বিবি, স্ত্রী জেমি খাতুন, ৪ ও ৮ বছরের ২ শিশুকন্যা। বড় মেয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

পরিবার সূত্রে জানা গেছে, মুম্বাইয়ে ফলমূলের রসের দোকানে অনেকদিন ধরে তিনি কাজ করতেন। লকডাউনে বাড়ি ফিরে এসেছিলেন। গত ৩০ আগস্ট মহরমের দিন বাসে করে মুম্বাই পাড়ি দেন। তাঁর সঙ্গে অনেকেই যান। মুম্বইয়ের কল্যাণ নগরে কাজ করতেন। সকাল সকাল তিনি দোকান ঘর পরিষ্কার করে দোকানদারি শুরু করতেন। শনিবারও তিনি তাই করছিলেন। দোকানের মালিক তখন বাজারে যান।

প্রতিবেশী নাজির হোসেন বলেন, ‘‌ভাবতেই পারছি না এইভাবে তাঁর মৃত্যু হবে। সংসারটি বড় লড়াই ও সংগ্রামে পড়ল। যাওয়ার আগের দিন পর্যন্ত বেশ গল্প হয়েছে আমাদের মধ্যে। খুব হাসিখুশি ছেল ছিল সে। উজির যে নেই, তা ভাবতেই পারছি না।’‌