অবতক খবর,সংবাদদাতা :: ভিনদেশ বা ভিন রাজ্য থেকে যে সকল মানুষ ইতিমধ্যে বাংলায় ফিরছেন তাদের দেখে আতঙ্কিত হয়ে উঠছেন পাড়া-প্রতিবেশীরা। আসলে আতঙ্কিত  হবারই কথা।কারণ করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে দেশে। গতকাল পর্যন্ত ভারতবর্ষে করোনা আক্রান্তের সংখ্যা 476 জন থাকলেও আজ সব খবর লেখা পর্যন্ত এই সংখ্যা
564 ছাড়িয়ে গেছে অর্থাৎ ভাইরাস দ্রুতগতিতে এগোচ্ছে, ছড়াচ্ছে।

তাই বাইরে থেকে আসা মানুষকে দেখে আতঙ্কিত হয়ে উঠছেন মানুষ।তবে বারেবারে সমস্ত প্রশাসনের পক্ষ থেকে আবেদন জানানো হচ্ছে আতঙ্কিত হবেন না। যারা বাইরে থেকে এসেছেন তাদের সম্পর্কে পুলিশ প্রশাসনকে বা স্থানীয় প্রশাসনকে জানালে তারা তাদের ব্যবস্থা করবেন। বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে সেখানে চেকআপ করিয়ে নেওয়া যেতে পারে।

সরকারিভাবে মানুষকে জানানো হয়েছে যে আপনারা নিজের স্বার্থে নিজের পরিবারের স্বার্থে স্থানীয় হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পরীক্ষা করিয়ে নেন যাতে আপনি আক্রান্ত কিনা বা তার থেকে পরিষ্কার হয়ে যেতে পারেন প্রাথমিক পরিষেবা ব্যবস্থা স্থানীয় হাসপাতালে করা হয়েছে তবে করুন আর কোনো উপসর্গ যদি দেখতে পাওয়া যায় তাহলে তাকে রাজারহাট করোনা আইসোলেশন কেন্দ্রে রাখা যেতে পারে। সেখানে করোনা আক্রান্ত সন্দেহ থাকলে তাদেরকে চিকিৎসা ও পরীক্ষার ব্যবস্থা করেছে রাজ্য সরকার।

জনগণের কাছে বিনীত অনুরোধ কেউ আতঙ্কিত হবেন না, কোন ভুল তথ্য ছড়াবেন না। কোন সন্দেহজনক ব্যক্তি এলাকায় ঘোরাফেরা করতে দেখলে আপনি আতঙ্কিত না হয়ে আপনার নিজের স্থানীয় প্রশাসনকে খবর দিন। নিজে ছুটে যাবেন না। প্রশাসনকে খবর দিয়ে জানান। তারা ব্যবস্থা নিচ্ছে, তাদেরকে সহযোগিতা করুন। ঘরের থেকে একবারে বেরোবেন না। অনাবশ্যক ঘরের বাইরে যাবেন না। নিজে সুস্থ থাকুন পরিবারকে সুস্থ রাখুন ও দেশকে সুস্থ থাকতে সাহায্য করুন।