অবতক খবর,২ জুনঃ ভিনদেশের পড়াশুনো করতে গিয়ে মৃত্যু হল কোলাঘাট ব্লকের দেউলিয়া গ্ৰামের ছাত্র সমীর মাইতি(৩২)।ক্যামপিউটেশানাল ফুইটস ম্যাকানিকস্কে ৯ স্থান দখল করে প্যারিসের কসবাড ইউনিভার্সিটিতে পড়াশোনার জন্য ১লা মে বাড়ি থেকে প্যারিসের উদ্দেশ্য যায়।কিন্তু প্যারিস বিমানবন্দরে পৌঁছেতেই তার শরীর অসুস্থ হয়ে পড়ে।এরপর বিমানবন্দর থেকে তাকে প্যারিসের একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়।এরপর পরিবারকে জানানো হয় তাদের ছেলের গলব্লাডারে স্টোন পড়েছে।

এরপর ওখানেই অস্ত্রপ্রচার হয়।১৮ই মে শেষ কথা হয় পরিবারের সাথে।এরপর পরিবারের লোকজন বারবার যোগাযোগ করেও ছেলের সাথে যোগাযোগ করতে পারেনি। ২৩ শে মে খবর আসে তাদের ছেলে মারা গিয়েছে।এরপর পরিবার বিভিন্ন দপ্তর এবং ভারতীয় দূতাবাস এবং প্যারিসের দূতাবাসে যোগাযোগ করেও কোনো সুরাহা পায়নি মৃতের পরিবার।পরে প্যারিস দূতাবাস থেকে জানানো হয় যে মৃতদেহ বাড়িতে আনতে আনুমানিক ৬ লক্ষ টাকা দিতে হবে।

কিন্তু পরিবারের পক্ষ থেকে ৬ লক্ষ টাকা খরচ করে ছেলের মৃতদেহ আনা কোনো ভাবেই সম্ভব নয়।এরপর পরিবারের পক্ষ থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দ্বারস্থ হন। শুভেন্দু অধিকারী তার প্যাডে বিদেশ মন্ত্রীকে চিঠি করেন।এমনকি মৎস্য মন্ত্রী বিপ্লব রায়চৌধুরী এবং মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য কাছেও লিখিত আবেদন জানান মৃতের পরিবার। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি বলে দাবী পরিবারের।প্রায় আটদিন হয়ে গেলেও ছেলের মৃতদেহ বাড়িতে না আসায় চিন্তার ভাঁজ পড়েছে পরিবারে।তবে তাদের আবেদন কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার তাদের ছেলের মৃতদেহ বিনা খরচে তাদের হাতে তুলে দিক। তবে কবে পৌঁছাবে ছেলের মৃতদেহ সেদিকেই তাকিয়ে রয়েছে মৃতের পরিবার।