অবতক খবর,১৭ ফেব্রুয়ারি: জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উপর আক্রমণের যে ঘটনা ঘটেছিল তার ভিডিও আজ প্রকাশ পেয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়ে পুলিশ একতরফা এলোপাথাড়ি লাঠি চালাচ্ছে। ইতিমধ্যে এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া এবং প্রাক্তনীদের নিয়ে গঠিত হয়েছে জামিয়া কো-অর্ডিনেশন কমিটি। তারা প্রকাশ করেছে পুলিশি অত্যাচারের ৪৮ সেকেন্ডের একটি ভিডিও এবং সোশ্যাল মিডিয়ায় তা ছড়িয়ে পড়েছে রবিবার দিন।

জামিয়া লাইব্রেরীতে পুলিশ তাণ্ডবের ছবি ধরা পড়েছে এই ভিডিওতে। দেখা যাচ্ছে, এই লাইব্রেরিতে পড়ুয়ারা কোথাও একসঙ্গে বসে পড়াশোনা করছেন, কোথাও একা একা পড়াশোনা করছেন। লাইব্রেরির মধ্যেই পুলিশের উর্দিপরা মানুষেরা সেই লাইব্রেরির ভেতর ঘিরে ফেলেছে। তারা ক্রমাগত লাঠিচার্জ করে যাচ্ছে। মাথা বাঁচাতে কোন ছাত্র টেবিলের নিচে আশ্রয় নিয়েছে। কেউ বা তার শরীর দেয়ালে সেঁটে লেপ্টে থাকছেন। পেটে পিঠে মাথায় পড়ছে লাঠির বারি। লাঠি উঁচিয়ে পুলিশকে শাসানি দিতে দেখা যাচ্ছে।

জামিয়া কো-অর্ডিনেশন কমিটি এক বিবৃতিতে জানিয়েছে,এই সিসিটিভি ফুটেজ ছাত্রদের উপর পুলিশি তান্ডব চালিয়েছে তার প্রমাণ এবং সেই অত্যাচার কত নৃশংস তা নিশ্চিতভাবেই ছবিতে দেখা যাচ্ছে। ‌এই পুলিশ রাষ্ট্রের পোষা সন্ত্রাসবাদী। এই ঘটনায় দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।