ভাসছে ডুয়ার্স, রমতী নদীর জলচ্ছাসে ভাসলো জাতীয় সরক জল নামতেই চলাচল স্বাভাবিক

অবতক খবর,২৪ জুন,ডুয়ার্স: বৃহস্পতিবার রাতের রমতি নদীর প্রবল জলচ্ছাসে ভাসলো ৩১ নম্বর জাতীয় সড়ক। সকালে জল নামতেই আবার চলাচল স্বাভাবিক হয়। ঘটনাটি ঘটেছে মাল ব্লকের ওদলাবাড়ি ও বাগরাকোটের মাঝে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর।

মালবাজার শহর থেকে শিলিগুড়ি চলে গেছে ৩১ নম্বর জাতীয় সরক। শিলিগুড়ি ও ডুয়ার্সের মাঝে এই সড়কই সড়ক পথের লাইফ লাইন। এই সড়ক ধরে দিন রাত অসংখ্য গাড়ি চলাচল করে।

ওদলাবাড়ি শহর পেরিয়ে শিলিগুড়ির দিকে যেতে দেখা যায়  দুরন্ত ঘিস নদী। ঘিস নদীর কয়েকশ মিটার দূরে বয়ে গেছে রমতি নদী।ওই এলাকায় জাতীয় সড়ক খানিকটা নিচু।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে ডুয়ার্সের মাল বা ওদলাবাড়ি এলাকায় এলাকায় বৃষ্টি ছিল না। কিন্তু, কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় প্রবল বর্ষন চলে। সেই বর্ষনের জলধারা নেমে আসে  রমতি নদী দিয়ে।রাত ১১ টা নাগাদ  নদীতে সৃষ্টি হয় জলোচ্ছাস।রেল সেতুর মধ্যে দিয়ে সেই জলচ্ছাস প্রবাহিত হয় জাতীয় সড়কের উপর দিয়ে বয়ে যেতে শুরু করে। জলচ্ছাস দেখে উদ্বিগ্ন হয়ে পড়ে স্থানীয় মানুষ। জাতীয় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। রাত ২টো পর্যন্ত এরকম জলোচ্ছাস সরকের উপর দিয়ে বয়ে যায়। তারপর জল প্রবাহ কমতে শুরু করে। সকাল হতে জল নেমে যায়। যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এই জলোচ্ছাসে জাতীয় সড়কের সেরকম ক্ষতি হয়নি বলে জানা গেছে। তবে স্থানীয় মানুষ সেতু উঁচু করার দাবী জানিয়েছে।