হক জাফর ইমাম :: অবতক খবর :: মালদহ ::     প্রায় ১৯ দিন ধরে হারিয়ে যাওয়া এক ব্যাক্তিকে বাড়ি ফিরিয়ে দিলো টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা। মালদা জেলার হবিবপুর ব্লকের শ্রীরামপুর অঞ্চলের তালুকদারপাড়াতে রাস্তার ফুটপাতে বসে ক্ষুধার্ত অবস্থাতে দিন কাটাচ্ছিলো এক মানুষিক ভারসাম্যহীন ব্যাক্তি, টিম তারাশঙ্কর চ্যারিটির মেম্বারেরা দেখতে পেয়ে মধ্য রাতে সেখানে পৌঁছে পেট ভরে খাবার ব্যাবস্থা করে। তাকে স্নান করিয়ে নুতুন বস্ত্র পড়ানো হয়। তার পর চ্যারিটি সদস্যরা পরিবারের খোঁজ, শুরু করে জানতে পারা যায়, তার নাম মুক্তার হোসেন(৫১)। বাড়ি মুর্শিদাবাদের ফারাক্কা থানার অর্জুনপুরের এলাকার বাসিন্দা। গত ১৯দিন ধরে নিখোঁজ।

পরিবারের লোক, পাড়া প্রতিবেশী বহু খোঁজাখুজির পরেও কোনো হদিস মেলেনি, শেষ পর্যন্ত ১৯ কেটে যায়। টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা মাধ্যমে খোঁজ মিলে পরিবারে কাছে। পরিবারে কাছে ফিরিয়ে দেওয়া ব্যাবস্থা করলো টিম তারাশঙ্কর চ্যারিটি সদস্যরা। মধ্য রাতেই খবর দেওয়া হয় মুক্তার হোসেনের পরিবারকে, মুক্তার হোসেনের কাকাতো ভাই বাসিরুদ্দিন শেখ, প্রতিবেশী সাকিরুল ইসলাম ও গাড়ির ড্রাইভার ভাদু শেখ, মুক্তারকে নিতে আসে।

তারাশঙ্কর রায় বলেন, মানুষিক ভারসাম্যহীন ব্যাক্তিদের উপর অত্যাচার অথবা গণপিটুনি না করে সে দিকে নজর রেখে তাদের সেবা চলুক, যাতে সমাজে কেউ গণপিটুনির শিকার না হয়।অসহায় অবস্থায় না থাকে সে দিকে নজর রাখা আমাদের দরকার।