অবতক খবর,২৫ অক্টোবরঃ ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া ঐতিহাসিক মায়ের মন্দির হিসেবে পরিচিত উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার কোটগছ কালী মন্দির।

বিখ্যাত এই মন্দির স্থাপিত ১৯৪৮ সালে । ওই সময় বিহার পুলিশের আমলে উক্ত স্থানে মন্দিরটির বিস্তৃতি লাভ করেছিল বলে জানা যায়।

উক্ত স্থানে জওয়ানদের থাকার জন্য ক্যাম্প বানানো হয়েছিল রাত্রি বাসের জন্য। দেবী মা ছায়ারূপে ডিউটি অবস্থানরত জওয়ানদের সামনে বারবার দেখা দেয় । এছাড়াও বেশ কয়েকবার দেবীমা স্বপ্নে জওয়ানদেরকে মন্দির নির্মাণ করার জন্য অনুপ্রাণিত করে বলে জানা যায়। এরপরে জোয়ানদের দ্বারা ঘাস আগাছা দিয়ে মূর্তি স্থাপন করলে তারপর থেকে দেবী মা আর স্বপ্নে আসেননি। ১৯৬৮ সাল থেকে BSF দ্বারা মন্দির দেখাশোনার দায়িত্ব পালন করা হয়। তখন থেকে আজ অবধি BSF জোয়ানদের দ্বারা মন্দির দেখাশোনা করা হয়ে আসছিল। ১৯৮৬ সালে যখন BSF দের BOP সড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল। ওই সময় BSF মহা নির্দেশকে দেবী মা স্বপ্নে দর্শন দেন। এবং আদেশ দেন যে মন্দির ছেড়ে কোথাও না যাওয়ার । তখন থেকে আজ অবধি দেবীমার সেবা করে আসছেন BSF, মন্দিরে একটি অতি প্রাচীন সিন্দুক আছে যা আজ অবধি ৫০ জন ব্যক্তি একসঙ্গে সরাতে চাইলেও সরানো সম্ভব হয়নি বলে জানা গিয়েছে।

যেটা এখনো অখন্ড জ্যোতি সর্বত্র জ্বলতে থাকে। প্রবাদ আছে যে কোন নিপীড়িত মনুষ্য ব্যক্তি পিরিত রোগী মহাদেবীর আশীর্বাদ থেকে বঞ্চিত হন না ।এবং সবার আশা আকাঙ্ক্ষা পূরণ হয়।