অবতক খবর, কলকাতাঃ বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেনে গোলাপি বলে বিরাট এন্ড কোম্পানি দিন রাতের টেস্ট ম্যাচ খেলেছে। বিসিসি আই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন , এবার ইংল্যান্ডের বিরুদ্ধেও দ্বিতীয় টেস্ট দিন রাতের টেস্ট ম্যাচ হতে চলেছে। বোর্ড চেষ্টা করছে প্রতি সিরিজেই একতা করে দিন রাতের টেস্ট ম্যাচ আয়োজন করার।

এখানেই শেষ নয়। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, অস্ট্রেলিয়া সফরে একটি দিন রাতের টেস্ট ম্যাচ খেলবে ভারত । তবে কোন মাঠে এই টেস্ট ম্যাচ হবে তা এখনও চূড়ান্ত হয়ে ওঠেনি । এদিকে সূত্র মারফৎ জানা গিয়েছে ,অ্যাডিলেড কিংবা পার্থের মাটিতে দিন রাতের টেস্ট ম্যাচ হওয়ার জোড়ালো সম্ভাবনা রয়েছে ।

প্রসঙ্গত, ২০১৮-১৯ সালে অস্ট্রেলিয়া সফরের সময়ে দিন-রাতের টেস্ট খেলতে অস্বীকার করেছিল ভারত। বিরাট কোহলীদের যুক্তি ছিল, দিন-রাতের টেস্ট খেলার কোনও অভিজ্ঞতা নেই তাঁদের । কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে ক্রিকেটের নন্দনকাননে ঐতিহাসিক গোলাপি টেস্ট ম্যাচে ভারত অইতিহাসিক জয় ছিনিয়ে নিয়েছে ।  ইতিমধ্যেই ভারত অধিনায়ক বিরাট কোহলী জানিয়েছেোইরিচ্যালেঞ্জ নেওয়ার জন্য তার দল তৈরি। তাসে গাব্বা হোক কিংবা অ্যাডিলেড । আমাদের কিছু যায় আসে না । আমরা দিন রাতের টেস্ট ম্যাচ খেলতে রাজি। ‘