অবতক খবর,২৩ মে: মনে করা হয়ে ছিল টাটা আইপিএল (২০২২) গ্ৰুপ পর্ব শেষ হাবার আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দল গোষণা হবে। সেটাই করলো বিসিসিই(BCCI) রোবিবার দিন দল গোষণা করাহল।আগামী জুনে নিজের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। তার পর উড়ে যাবে জোড়া টি-২০ ম্য়াচ খেলতে আইল্যান্ডে যাবে টিম ইন্ডিয়া।টাটা আইপিএলে (IPL 2022) দুরন্ত পারফরম্যান্সের সুবাদে ভারতীয় দলে তিন বছর আবার সুযোগে দীনেশ কার্তিক (Dinesh Karthik)। গ্ৰুপ পর্বে দুর্দান্ত ব্যাটিং করেচলা DK .

সুযোগ পেলেন সানরাইজার্স হায়দরাবাদ(SRH) পেসার উমরান মালিক (Umran Malik) ও পাঞ্জাব কিংস (PBKS) অর্শদীপ সিং (Arshdeep Singh)। ফিরলেন অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও (Hardik Pandya)। তবে ইংল্য়ান্ডে টেস্ট সিরিজের কথা মাথায় রেখে বিশ্রামে পাঠানো হয়েছে দলের দুই ব্যাটিং সুপারস্টার বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে (Rohit Sharma)। টি-২০ সিরিজে নেই ভারতের পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) মহম্মদ শামি (Mohd Shami) ও মহম্মদ সিরাজও (Mohd Siraj)। রোহিতের পরিবর্তে ক্যাপ্টেনসির দায়িত্ব সামলাবেন কেএল রাহুলের (KL Rahul)।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-২০ দল অধিনায়ক কেএল রাহুল (KL Rahul, Capt), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), ঈশান কিশান (Ishan Kishan), দীপক হুডা (Deepak Hooda), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), সহ-অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant,VC), দীনেশ কার্তিক (Dinesh Karthik), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), যুজবেন্দ্র চাহাল (Y Chahal), কুলদীপ যাদব (Kuldeep Yadav), অক্ষর প্যাটেল (Axar Patel), রবি বিষ্ণোই (R Bishnoi), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), হর্ষল প্যাটেল (Harshal Patel), আবেশ খান (Avesh Khan), অর্শদীপ সিং (Arshdeep Singh), ও উমরান মালিক (Umran Malik)

জুনে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা (South Africa Tour Of India)। দুই দেশের মধ্য়ে পাঁচ ম্যাচের টি-২০ (T20I) সিরিজ খেলা হবে। প্রথম ম্যাচ ৯ জুন দিল্লিতে। তারপরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করে দিয়েছে। এরপর আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে জোড়া টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-আয়ারল্যান্ড। ক্রিকেট আয়ারল্যান্ড (Cricket Ireland) গত মার্চে টুইট করে ভারত-আয়ারল্যান্ড সিরিজের কথা ঘোষণা করে দিয়েছিল।