অবতক খবর, সংবাদদাতা :: ভাটপাড়া পৌরসভা অবসরপ্রাপ্ত কর্মীদের চার মাসের পেনশনের টাকা বাকি থাকায় তারা আন্দোলনে নেমেছিলেন মাস দুয়েক আগে । সেই সময় ভাটপাড়া পৌরসভা পরিচালনায় ছিল বিজেপি তৎকালীন পৌর প্রধান সৌরভ সিং  তিনি জানিয়েছিলেন রাজ্য সরকার টাকা না দেওয়ায় তারা পেনশনের টাকা দিতে পারছেন না পরবর্তী সময়ে বোর্ডের হাতবদল হয়ে বোর্ড তৈরি করে তৃণমূল কংগ্রেস যেদিন বোর্ড গঠন হয়েছিল সেই 21 শে জানুয়ারি এর পরের দিনই পৌরসভায় আসেন ভাটপাড়া পৌরসভার অবসরপ্রাপ্ত পৌর কর্মীরা ।

সেই সময় পৌরপ্রধান জানিয়েছিলেন জানুয়ারি মাসের শেষে তাদের পেনশনের সমস্ত টাকা পরিশোধ করে দেয়া হবে কিন্তু তারপরও না হলেও তারা ফেব্রুয়ারি মাসের শুরুতে এলে তাদেরকে আশ্বাস দেয়া হয় 12 ই ফেব্রুয়ারি মধ্যে তাদের সমস্ত টাকা পরিশোধ করে দেয়া হবে, কিন্তু কাল তা না হওয়ায় পেনশনেরস অ্যাসোসিয়েশন এর তরফ থেকে লিখিতভাবে পৌর প্রধানকে জানিয়ে দেয়া হয়।

আজ তারা অবস্থান-বিক্ষোভ পৌরসভার গেটের সামনে বসবেন সেইমতো সকাল থেকে শুরু হয় পেনশনেরস অ্যাসোসিয়েশন সদস্যদের অবস্থান যার জেরে সমস্ত কাজ বন্ধ হয়ে যায় ভাটপাড়া পৌরসভার ঢুকতে পারেননি কউ অবশেষে 11 টায় পৌরপ্রধান অরুণ বন্দ্যোপাধ্যায় এসে পেনশনেরস অ্যাসোসিয়েশন এর সদস্যদের সাথে বৈঠকে বসেন এবং তাদেরকে জানান এক মাসের পেনশন তাদের একাউন্টে গতকালই পাঠিয়ে দেয়া হয়েছে ।

আগামী কাল শুক্রবারের পরের শুক্রবার এর মধ্যে তাদের সমস্ত টাকা পরিশোধ করে দেয়া হবে পৌরপ্রধান সংবাদমাধ্যমের সামনে জানান ইউসি জমা না পড়ার জন্য টাকা এতদিন আটকে ছিল কিন্তু গতকাল থেকেই সেই টাকা দফায় দফায় আসা শুরু হচ্ছে সেই কারণে তারা টাকা দিতে শুরু করেছেন এছাড়াও পৌর প্রধান জানান পৌরসভার অস্থায়ী কর্মী বিধবা ভাতা বার্ধক্য ভাতা এবং প্রতিবন্ধী ভাতা সবই তারা দেওয়া শুরু করছেন ।খুব তাড়াতাড়ি টাকা পরিশোধ করা হবে।

পেনশনেরস অ্যাসোসিয়েশন এর তরফ থেকে জানানো হয়েছে তাদেরকে যে নির্দিষ্ট সময় দেয়া হয়েছে তার মধ্যে যদি তারা পেনশন পেয়ে যান তাহলে ভাল না হলে তারা আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেন।

অরুন কুমার ব্যার্নাজী ভাটপাড়া পৌরসভার চেয়ারম্যান।