অবতক খবর,৭ মেঃ ভাটপাড়া পৌরসভা বরাবরই খবরের শিরোনামে। কখনো বোর্ড গঠন নিয়ে সমস্যা কখনো পেনশন ভোগীদের পেনশন আটকে যাওয়া পৌরসভার গেটের সামনে বিক্ষোভ। কখনো বা অস্থায়ী শ্রমিকরা মজুরির দাবিতে কর্ম বিরতি। ৩৫ টি আসন বিশিষ্ট এই পৌরসভায় সব কটি তৃণমূলের দখলে। এবার পৌরসভার দুর্নীতি নিয়ে মুখ খুললেন ভাটপাড়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সত্যেন রায়।

তিনি বললেন সব কিছু কন্টাকে দিয়ে দেওয়া হচ্ছে কোন আলোচনা হয় না কাউন্সিলরদের সাথে বা সিআইসি মেম্বারদের সাথে এটা আমরা মেনে নেব না। অন্যান্য পৌরসভার আগে কাউন্সিলরের আলোচনা করে তারপর কন্টাক্ট পাস হয়। দুর্নীতিতে ভরে গেছে। চেয়ারম্যান রেবা রাহা তার দুই ছেলে সোমনাথ শ্যাম ও সঞ্জয় শ্যামকে সমস্ত কন্টাক পাইয়ে দিচ্ছেন।

পৌরসভার আধিকারিকরা বা কাউন্সিলাররা সরাসরি চেয়ারম্যানের সাথে কথা বলতে পারেনা। দলকে জানানো হয়েছে কিন্তু তাতে কোন ফল হয়নি। তিনি দাবি করেন যতক্ষণ পর্যন্ত চেয়ারম্যানকে না সারানো হবে ততক্ষণ পৌরসভা উন্নতি বা ভালো হবে না। পৌরসভার কোন ডেভেলপমেন্ট হচ্ছে না বলে দাবি সত্যেন রায়ের। টেন্ডার ছাড়াই কাজ হচ্ছে নিজের লোকদের দিয়ে। কাউন্সিলররা তাদের ভাতা পাচ্ছেনা হিসাবে বলা হচ্ছে পৌরসভার ফান্ড নেই।

কোথা থেকে টাকা আসছে কি ফান্ড আসছে? কোন কাউন্সিলরের সঙ্গে আলোচনাই হয় না। এ ব্যাপারে বিধায়ক সোমনাথ সেন কোন মন্তব্য করতে চাননি। ভাটপাড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষ বলেন যে কথাগুলো সত্যের বাবু বলেছে সেগুলো ওনার ব্যক্তিগত মতামত। যদি কিছু ঘটে থাকে তাহলে দলের মধ্যে আলোচনা করা যেত। সত্যেন দীর্ঘদিন আমাদের সহকর্মী তাই তাকে পরামর্শ দেব পরামর্শ করা উচিত সত্যতা যাচাই করা উচিত প্রথমে মিডিয়ার সামনে মুখ খোলা উচিত হয়নি। যদি কোন দুর্নীতি হয়ে থাকে সেটা চেয়ারম্যানের নজরে আনা উচিত ছিল। অভিযোগের কোন সত্যতা আছে কিনা সেটা ঠিক নেই। এতে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।