অবতক খবর, সংবাদদাতা,কলকাতা :: ভাটপাড়া পুরসভা তৃণমূলীরা সকালে দখল নিলেও কলকাতা হাইকোর্টে বিকেলে এই দখলকে বেআইনি বলে খারিজ করে দিল। ভাটপাড়া তৃণমূলের আনা অনাস্থা প্রস্তাব ও বৈঠক কে বেআইনি বলে হাইকোর্ট খারিজ করে দিল। বিচারপতি অরিন্দম সিং জানিয়েছেন অনাস্থার ভোটাভুটি সেই 20 জানুয়ারিতেই করতে হবে। যদিও বিচারপতির এই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাচ্ছে তৃণমূল। তৃণমূলের দাবি 32 জন কাউন্সিলরদের মধ্যে 19 জন কাউন্সিলর অনাস্থা ভোটে অংশগ্রহণ করেছিলেন চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থায় ভোট দান করেছেন এমন অবস্থায় জোর করে 20 জানুয়ারি পর্যন্ত চেয়ারম্যান পদ আটকে রাখতে পারেন না।

অন্যদিকে হাইকোর্টের এই নির্দেশ উচ্ছ্বাসিত বিজেপি। বিজেপি নেতা সায়ন্তন বসু জানান কোন নিয়ম নীতি মানেনা তৃণমূল তাদের ধাক্কা তো খেতেই হবে। হাইকোর্টের নির্দেশে এটি পরিষ্কার হয়ে গেল তৃণমূল জোর করে পুরসভার দখলের চেষ্টা চালাচ্ছে। অন্যান্য পুরসভায় তৃণমূলের থেকে বেহাত হয়ে গেছিল সেগুলো জোর করে পুলিশকে কাজে লাগিয়ে ভুও মামলা দিয়ে দখল করেছে তৃণমূল। সায়ন্তন বসু আরো জানান তৃণমূল কাউন্সিলরদের ধরে ধরে বোমা হামলা মামলা দিয়ে পুলিশ গ্রেফতার করছে তাদেরকে জেলে ঢুকাচ্ছে এমন অবস্থায় অনেকেই তৃণমূলে ফিরতে বাধ্য হচ্ছেন তবে নির্বাচন হলে তৃণমূলে আবার ধুয়ে মুছে যাবে।

উল্লেখ্য গত 6 ডিসেম্বর ভাটপাড়া পৌরসভা বিজেপি নেতা ও চেয়ারম্যান সৌরভ সিংআর বিরুদ্ধে অনাস্থা এনে চিঠি জমা দেন 18 জন তৃণমূল কাউন্সিলর এমন অবস্থায় চেয়ারম্যান শেষ দিন তার হাতে থাকা 15 দিনের মাথায় 20শে ডিসেম্বর একটি চিঠি দিয়ে অনাস্থার মিটিং 20 শে জানুয়ারি ডাকেন। তবে চেয়ারম্যানের এতদিন সময় নেওয়ার, বেআইনি জানিয়ে তৃণমূলের তিন জন কাউন্সিলর ৩১শে ডিসেম্বর অনাস্থা আনেন ও ২রা জানুয়ারি মিটিং ডেকে ভোটাভুটি করে তাকে অপসারণ করেন। আর এই অপসারণ কে বেআইনি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অর্জুন সিং এর ভাইপো ও চেয়ারম্যান সৌরভ সিংহ । হাইকোর্টের বিচারপতি অরিন্দম সিং এই বৈঠককে খারিজ করে দেন ও অনাস্থার জন্য ভোটাভুটি নির্ধারিত দিনে অর্থাৎ 20শে জানুয়ারিতে করার নির্দেশ দিয়েছেন বিচারপতির এই নির্দেশের বিরুদ্ধেআজ ডিভিশন বেঞ্চে যাচ্ছে তৃণমূল।