অবতক খবর,২১ নভেম্বর: ভাটপাড়ায় বর্তমানে মুখ্য প্রশাসক পদে আসীন রয়েছেন গোপাল রাউত। ভাটপাড়ার মুখ্য প্রশাসক যে কাজ করছেন তা দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

অন্যদিকে ভাটপাড়ায় এখন চলছে ক্ষমতা দখলের লড়াই। ভাটপাড়ার মুখ্য প্রশাসক গোপাল রাউত এখন পারিবারিক অনুষ্ঠানের কারণে অঞ্চলের তথা পশ্চিমবঙ্গের বাইরে রয়েছেন। তাঁর অনুপস্থিতিতে আজ ভাটপাড়া পৌরসভা একটি বোর্ড মিটিংয়ে আয়োজন করা হয়। আর এই বৈঠকের পর এই অঞ্চল নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। জগদ্দলের বিধায়ক সোমনাথ সাহেব শ্যাম। তাঁর বোন শ্যামাশ্রী শ্যাম, তিনি একটি এনজিও’র সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি আজ ভাটপাড়া পৌরসভার বোর্ড মিটিংয়ে উপস্থিত ছিলেন এবং গঙ্গা আরতি নিয়ে সেখানে আলোচনা করেন। উপস্থিত ছিলেন সমস্ত বিদায়ী কাউন্সিলররা।

কিন্তু এই বৈঠকের সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, তিনি সেই চেয়ারে বসেছেন যেখানে মুখ্য প্রশাসক গোপাল রাউত বসেন। আর এই নিয়ে শোরগোল পড়েছে। সকলেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, সোমনাথ শ্যামের বোন কিভাবে একজন মুখ্য প্রশাসকের চেয়ারে বসতে পারেন? অন্যদিকে আজ রবিবার, কাউকে না জানিয়েই বোর্ড রুমে খোলা হয়েছে। সেখানে বৈঠকও হয়েছে।

এও জানা যাচ্ছে যে, বিধায়ক সোমনাথ শ্যামের বোনই সমস্ত কাউন্সিলরদের বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছেন। এই নিয়েই উঠেছে প্রশ্ন! সকলেই বলছেন তিনি কীভাবে এই বোর্ড মিটিং ডাকতে পারেন এবং কাকে কি কাজ করতে হবে সে বিষয়ে নির্দেশ দিতে পারেন? আর তাকে মুখ্য প্রশাসকের চেয়ারে বসার অধিকারই বা কে দিল? প্রশ্ন তুলেছেন বিরোধী নেতারা।

বিরোধীরা বলছেন, ওই স্যারের কি কোনো দাম নেই? যে কেউই কি এই চেয়ারে বসে যেতে পারেন?

এ বিষয়টি নিয়ে আমরা মুখ্য প্রশাসক গোপাল রাউতের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করি। কিন্তু প্রথমে যোগাযোগ সম্ভব হয়নি।

পরে ফের যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি পারিবারিক অনুষ্ঠানে রয়েছি। বিষয়টি আমার গোচরে আসেনি। এ বিষয়টির পুঙ্খানুপুঙ্খ বিবরণ নিয়ে আমি আপনাদের জানাবো।

বর্তমানে এই পরিস্থিতি ভাটপাড়া পৌরসভার। চেয়ার দখল নাকি ক্ষমতা দখলের লড়াই? কিছুই বোঝা যাচ্ছে না, অদ্ভুত এক পরিস্থিতি ভাটপাড়ার রাজনীতিতে।