অবতক খবর,১৮ এপ্রিল,ভাঙড়: পরিতক্ত জমিতে হঠাৎই আগুন দেখতে পায় গ্রামবাসীরা। কিভাবে আগুন লেগেছে তা জানার চেষ্টা করলে গ্রামবাসীদের চক্ষু চরক গাছ হয়ে যায়।

ঘটনাস্থলে গ্রামবাসীরা পৌঁছে দেখতে পায় প্রচুর সরকারি নথি পুড়ছে ওই পরিত্যক্ত জমিতে। আগুনে পুড়ে যাওয়া কাগজ উদ্ধারের চেষ্টায় মরিয়া সিবিআই। মঙ্গলবার ভয়ঙ্করকাণ্ড ভাঙড়ের আন্দুলবেড়িয়ার বাগানবাড়ি সংলগ্ন এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার স্থানীয় কয়েক জন তৃণমূল নেতা সকালে লরি করে বিশাল কাগজপত্র নিয়ে যান সেই মাঠে।

সেখানে কাগজগুলি একসঙ্গে জড়ো করে আগুন ধরিয়ে দেন। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পায় সিবিআই। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন সিবিআই আধিকারিকরা। কাগজে সরকারি স্ট্যাম্প দেখে তদন্তকারীরা মনে করছেন সেগুলো নিয়োগ সংক্রান্ত কোনও নথিই হতে পারে। কারণ যে তৃণমূল নেতারা লরিতে কাগজ এনেছিলেন, স্থানীয় এলাকায় তাঁরা আবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। কাগজগুলি অর্ধেকের বেশি পুড়ে গিয়েছে।

আগুনে বালি ও জল দিয়ে নিভিয়ে নথি উদ্ধারের চেষ্টা করছেন তদন্তকারীরা। এই মুহূর্তে সেখানে রয়েছেন ৭ থেকে ৮ জনের সিবিআই আধিকারিকের এসে উপস্থিত হয়েছে। গোটা এলাকা কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয়েছে। তদন্তকারীরা মনে করছেন, এই নথিতেই হয়তো কোনও বড় সড় দুর্নীতির প্রমাণ রয়েছে, সেই প্রমাণ লোপাটের চেষ্টা চালানো হচ্ছিল।

তদন্তের সাথে বেশ কিছু অর্ধ পুড়ে যাওয়া নথি উদ্ধার করেছে সিবিআই এর আধিকারিকেরা ইতিমধ্যে চলন্ত শুরু করেছে কাশিপুর থানার পুলিশ ও সিবিআই এর বিশেষ প্রতিনিধি দল।