অবতক খবর,১ এপ্রিলঃ ধন্য ধন্য বাংলা, ধন্য বাংলার লোকসংগীত। ভাগীরথী বাউল ফকির উৎসব আজ ১লা এপ্রিল থেকে শুরু হচ্ছে আগামীকাল ২রা এপ্রিল তার শেষ দিন। এই উপলক্ষে লালবাগ সিংহী স্কুলের মোড় থেকে সকালবেলায় এক বর্ণাঢ্য র‍্যালি শুরু হয় ।পাচরাহা মোড় থেকে দক্ষিণ দরজা হয়ে কুতুবপুর মোড় হয়ে আস্তাবল ট্রাফিক মোড় থেকে আবার সিংহী স্কুলে গিয়ে এই র‍্যালি শেষ হয়। এই র‍্যালিতে এক সুরে বেজে উঠেছে অসংখ্য একতারা, ঘোর লাগা সেই পরিবেশে বাউলের সঙ্গে গলা মেলালেন ভাগীরথী বাউল ফকির উৎসব কমিটির সম্পাদক সুপ্রিয় মুখার্জি , ভূমিপুত্র ও চিত্র জগত ও সিরিয়ালের স্বনামধন্য অভিনেতা বাদশা মৈত্র সহ সমস্ত র‍্যালিতে অংশগ্রহণকারী মানুষ।

বাউলদের সঙ্গে রাস্তায় ভূমিপুত্র বাদশা মৈত্রকে একদম ভিন্ন মেজাজে দেখলেন শহরের মানুষ। বাংলার লোকগানের ঐতিহ্যকে আরো নিবিড়ভাবে উদযাপনের আকাঙ্ক্ষা নিয়েই এই সর্বপ্রথম মুর্শিদাবাদ জেলার লালবাগ শহরের এক ঐতিহাসিক পার্কে আজ থেকে শুরু হলো ভাগীরথী বাউল ফকির উৎসব। এই শহরে বাংলার লুপ্তপ্রায় ঐতিহ্য সংস্কৃতি গানকে নতুন করে বাঁচিয়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভাগীরথী বাউল ফকির উৎসব কমিটি।

কমিটির সম্পাদক সুপ্রিয় মুখার্জি তিনি বলেন আজ সকাল থেকে দুপুর একটা অব্দি এবং বিকেল বেলায় মূলমঞ্চে ঐতিহাসিক মুর্শিদাবাদ পার্কে বাউল ফকির সাধক শিল্পীদের নিয়ে আম গাছের তলায় গান বাজনা ও শিল্পীদের সঙ্গে আড্ডা এই অনুষ্ঠানে সকল জেলাবাসীদের উপস্থিত থাকার আবেদন জানান।