ভয়াবহ আগুন পাট বোঝাই লরিতে।

 

অবতক খবর,হক জাফর ইমাম, মালদা,২৮শে ফেব্রুয়ারী ::পাট ভর্তি লরিতে ভয়াবহ আগুন। অল্পের জন্য নিস্তার পেল লরি চালক বিজয় দাস সহ বাংরুয়া গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ৯ টা নাগাদ হরিশ্চন্দ্রপুরের বাংরুয়া গ্রামে।

স্থানীয় সূত্রে খবর, এদিন পাট ভর্তি লরিটি বাংরুয়া গ্রামের এক ব্যবসায়ী বিপদ ভঞ্জন সিং এর গলা থেকে পাট বোঝাই করে তুলসিহাটা বিক্রি করতে নিয়ে যাওয়ার পথে রাস্তার ইলেকট্রিক তারের ঘর্ষণে আগুন লেগে যায় বলে খবর। দাউদাউ করে আগুন জ্বলতে শুরু করে৷দেখে ভয় পেয়ে যায় এলাকাবাসী।

লরি চালক বিজয় দাস সোজা গাড়িটি রাস্তার ধারে পুকুরে পালটি খাওয়ায়ে প্রাণে রক্ষা পায় বলে জানা যায়।গাড়িতে আগুন লাগার পরেই প্রাণভয়ে গাড়ি থেকে নেমে যান চালক।গাড়ি চালকের এই সাহসিকতাকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।তৎক্ষণাৎ স্থানীয়দের তৎপরতা দমকল বাহিনীকে খবর দেওয়া হয়।

দমকল গাড়ি আসার আগেই গাড়ির একাংশ সহ পাট পুড়ে ছায় হয়ে যায়। পাট মালিক বিপদ ভঞ্জন সিং জানান এদিন প্রায় পঞ্চাশ কুইন্টাল পাট বোঝাই করে তুলসিহাটা নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে।যার বাজার মূল্য আনুমানিক আড়াই লক্ষ টাকা। কিছু নিজস্ব জমির পাঠ ও কিছু ক্রয় করা পাট বিক্রি করতে নিয়ে যাওয়ার পথে ইলেকট্রি তারের আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ব্যাংক থেকে ঋণ নিয়ে শুরু করেছিল ছোটখাটো ব্যবসা। লাভের মুখ দেখার আগেই সর্বস্বান্ত হয়ে পড়ল বিপদভঞ্জন বাবু। কিভাবে ঋণ শোধ করবে তার চিন্তায় কপালে ভাঁজ পরেছে ।

স্থানীয় বাসিন্দা গিয়াসুদ্দিন আহমেদ ও প্রসন্ন কুমার সিং জানান ৮১ নং জাতীয় সড়ক সম্প্রসারণের ফলে বাংরুয়া গ্রামের মধ্য দিয়ে বাইপাস রাস্তাটি মেরামত করে ভরাট করা হয়েছে। রাস্তাটি উঁচু হওয়ার ফলে ইলেকট্রিক তার গুলি প্রায় ঝুলে রয়েছে। তার গুলির সঙ্গে বড় বড় গাছের ডাল লেগে থাকার কারণে অল্প বাতাসে তারে তারে ঘর্ষণে আগুন ঝরে পড়ে। যার ফলে আজ পুড়ে ছাই হলো পঞ্চাশ কুইন্টাল পার্ট ।ইলেকট্রি দপ্তরকে তার গুলিকে টান-টান করতে বার বার বলেও কোন কাজের কাজ হয়নি।যার ফলে আজ প্রাণে বাঁচলেন গাড়িচালকসহ স্থানীয়রা।