অবতক খবর, নদীয়া : এক ছাত্র ও এক শিক্ষকের অভিনব উদ্যোগে আয়োজন করা হলো আয়োজন করা হলো দুঃস্থ এবং অনাথ ছাত্র-ছাত্রীদের নিয়ে এক বনভোজন। সেইসাথে তাদের পড়াশোনার সামগ্রী এবং শীত কম্বল বিতরণ থেকে শুরু করে খাওয়া-দাওয়া সব কিছু  তাদেরকে দেওয়া হয় এদিন।

ছাত্র জয়ন্ত রায় এবং শিক্ষক দেবব্রত চ্যাটার্জি এই দুজনের উদ্যোগে প্রায় লক্ষাধিক টাকা খরচ করে  এই অভিনব উদ্যোগ গ্রহন করেছেন। গত পাঁচ বছর ধরে তারা বিভিন্ন রকম সামাজিক কাজে ব্রতী হয়েছেন। কখনো রেলস্টেশনের দুঃস্থ মানুষদের খাওয়া-দাওয়া ও তাদের শীতবস্ত্র প্রদান করা। এবার তারা ব্রতী হয়েছেন এই বনভোজনে, যারা নদীয়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা এইসব অনাথ এবং দুস্থ ছাত্র ছাত্রীদের ভুরিভোজের যেমন আয়োজন ছিল তেমনি  তাদের হাতে বই খাতা পেন এবং শীতবস্ত্র কম্বল তুলে দেওয়া হয়।  সেইসাথে ফুটবল, মশারি এসব দেওয়া হয় এমনকি চাদর দেওয়া হয়।

জানা গিয়েছে, যে তারা প্রায় ২০০ জন ছাত্র ছাত্রীদের এই দ্রব্যসামগ্রী দেওয়া হয়। এবং তারা বিবেকানন্দ ও  এই বাংলায় জন্মগ্রহণ করেছেন যেসব  নবজাগরকদের  ভাবধারাকে পাথেয় করে আগামী দিনে যাতে সবার কাছে একটা গ্রহণযোগ্যতা লাভ করতে পারে সেই নিরিখে কাজ করে চলেছেন।