অবতক খবর,২৩ জানুয়ারি: শ্মশানযাত্রায় ব্যান্ডপার্টি, সঙ্গে প্রায় হাজারো শ্মশান যাত্রী,এমনই ঘটনা দেখা গেল গঙ্গাসাগর ব্লকের কোস্টাল থানার বিষ্ণুপুর এলাকায়। নাম বনলতা খাটুয়া বয়স 113, বার্ধক্যজনিত রোগে মৃত্যু হয় আজ সকালে, পারিবারিক সূত্রে জানা গিয়েছে এই বৃদ্ধা মৃত্যুর আগে পরিবারের লোককে জানিয়েছিলেন তার মৃত্যুতে শোক প্রকাশ না করে আনন্দ করার কথা, বৃদ্ধার কথা রাখতেই আজ সন্ধ্যায় দেখা গেল নাতিদের কাঁধে চড়ে শ্মশানের পথে বৃদ্ধ।

সামনে কয়েক শতাধিক যুবক “আমি হেলে দুলে যাব শশান ঘাটে” গানের তালে নাচতে নাচতে চলেছে, এমন ঘটনা এই সর্বপ্রথম গঙ্গাসাগর এলাকায়। যা দেখার জন্য রাস্তার দু’পাশে প্রচুর মানুষ দাঁড়িয়ে পড়ে, এমনকি দেখা যায় পথচলতি মানুষ কৌতূহল মেটাতে কেউ মোবাইল বার করে সেলফি তুলে নিচ্ছে । কেউ আবার প্রশ্ন করে শেষকৃত্য হচ্ছে না! ঠাকুর বিসর্জন হচ্ছে? এমন বিরল দৃশ্য ঘিরে হতবাক গঙ্গাসাগর এলাকার মানুষজন।

শ্মশানের একদিকে বৃদ্ধার দেহ পুড়ছে, হু করে আগুন জ্বলছে, অন্যদিকে ব্যান্ডপার্টি বাজনা তালে সবাই নেচে চলেছে। শেষ পর্যন্ত বৃদ্ধার শ্মশান যাত্রাসমাপ্ত হলো আনন্দের মধ্য দিয়ে। গঙ্গাসাগরে বুকে এমন বিরল দৃষ্টান্ত বহুদিন মনে রাখবেন এলাকার মানুষজন।