অবতক খবর: পঞ্চায়েত ভোটের মুখে বোমা বাঁধতে গিয়ে মুর্শিদাবাদে আবার মৃত্যু হল এক জনের। বৃহস্পতিবার বেলডাঙার ভাবতা-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মহেশপুর এলাকার মাঠে এক জনের দেহ পড়ে থাকতে দেখা যায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কামাল শেখ। তিনি ওই গ্রামেরই বাসিন্দা। পুলিশ দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বোমার মশলা এবং অন্যান্য সরঞ্জাম পাওয়া গিয়েছে বলেও স্থানীয় বাসিন্দাদের সূত্রে এমনটাই খবর।

স্থানীয় বাসিন্দাদের দাবি, ঘটনাস্থল থেকে কৌটো বোমার টুকরো পাওয়া গিয়েছে। বোমা তৈরির মশলাও ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া ফেটে যাওয়া বোমার কিছু টুকরোও উদ্ধার হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, বৃহস্পতিবার সকালে মহেশপুর মোড় থেকে প্রায় এক কিলোমিটার দূরে রাস্তার পাশে কামালের দেহ পড়ে থাকতে দেখা যায়। দেহ দেখে তাঁর পরিবারের সদস্যদের অনুমান, বোমা বিস্ফোরণেই মৃত্যু হয়েছে কামালের। মৃতের ভাই রিপন শেখ বলেন, ‘গত কাল রাতে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল ও। দু’জন লোক বাড়িতে থেকে ওকে ডেকে নিয়ে গিয়েছিল। আমরা তাদের চিনি না। লোভে পড়ে বোমা বাঁধতে এসে মৃত্যু হল ওর’।

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘প্রাথমিক তদন্তে এটা নিশ্চিত হওয়া গিয়েছে যে, বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। দেহের ময়নাতদন্তের পর আরও বিস্তারিত জানা যাবে’। গত ২৪ জুন শনিবার বেলডাঙারই মঝঝমপুর-বাগানপাড়া এলাকায় বোমা বাঁধতে গিয়ে মৃত্যু হয় আলিম বিশ্বাস নামে স্থানীয় এক বাসিন্দার। মঙ্গলবার রাতে শক্তিপুর থানার বেলডাঙা-২ ব্লকের কোরালপুকুর এলাকায় বিস্ফোরণে জখম হন জামিরুল শেখ এবং শেরফুল মোল্লা নামে সালারের দুই বাসিন্দা।