হক জাফর ইমাম :: অবতক খবর :: ৬জানুয়ারি :: মালদা :: বোমা বিস্ফোরণ ঘটনায় আতঙ্কিত গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক থানার মথুরাপুর সিংহ পাড়ার এলাকায় আমবাগানে। বিস্ফোরণের শব্দ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।

পুলিশের প্রাথমিক অনুমান বোমা তৈরীর সময় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। একদল দুষ্কৃতি রাতের অন্ধকারে বোমা তৈরী করছিল বলে পুলিশের প্রাথমিক অনুমান। উদ্ধার বোমা তৈরীর সরঞ্জাম।

বোমার নমুনা দেখে হতবাক পুলিশও। বোমা গুলি দেখতে কাঁচের গুলির চেয়ে বড় আকারের।অনেকটা বাটুলে ব্যবহৃত গুলির মত।পুলিশের অনুমান বাটুল দিয়ে বোমাগুলি ব্যবহারের জন্য এমনটা তৈরী করা হচ্ছিলো। কার্যত ‘বাটুল বোম’। ঘটনাস্থলে একটি বাটুলও পাওয়া গেছে।

তবে এমন বোমা সম্পর্কে পুলিশেরও কোন ধারণা নেই। স্থানীয় গ্রামবাসী জানায় বোমা ফাটার শব্দে তারা বাড়ি থেকে বেরিয়ে আসে। তখন দুটি মোটর সাইকেলে মোট চারজনকে দেখতে পাওয়া যায়, যারা তড়িঘড়ি পালিয়ে যায়। স্থানীয়দের ধারণা বোমা বানাতে গিয়ে এই বিস্ফোরণ।

এই বিস্ফোরণে একজন দুষ্কৃতী গুরুতর ভাবে আহত হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।স্থানীয় মানুষদের অভিযোগ বেশ কিছুদিন ধরে ওই এলাকায় অপরিচিত কয়েকজনের আনাগোনা লক্ষ্য করছিল স্থানীয় মানুষজন । তাদের সন্দেহ হয়েছিল কিন্তু আজকের এই ঘটনায় প্রচন্ড আতঙ্কে গ্রামবাসীরা। পুলিশি নিরাপত্তার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এদিকে রাতভর তল্লাশি করে মানিকচক থানার পুলিশ দুজন যুবককে গ্রেপ্তার করেছে। গতকাল রাতে মানিকচক থানার মথুরাপুর সিংহ পাড়ায় বোমা বিস্ফোরন কান্ডের সাথে যুক্ত এই দুই যুবকই গুরুতর জখম। সেই জখম দেখেই পুলিশের সন্দেহ হয়। জেরা করতেই প্রকৃত ঘটনা সামনে আসে। ধৃত যুবকের নাম সিটু মন্ডল ও কৃষ্ণ চৌধুরী।