অবতক খবর, রাজীব মুখার্জী, হাওড়া :  হাওড়া কর্পোরেশনের বালি বিধানসভার ৬৪ নম্বর ওয়ার্ডে বিজেপির পক্ষ থেকে আজ গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। বিজেপির তরফ থেকে এই অনুষ্ঠানে পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়ার অভিযোগ করা হয়। পুলিশের উপর মহলের নির্দেশ অনুযায়ী তাদেরকে বাধা দেওয়া হয় বলেই হাওড়া সিটি পুলিশ সূত্রের খবর। এই ঘটনায় ক্ষুব্ধ সাধারণ মানুষের প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেনি লিলুয়া থানার পুলিশ।

ইতিমধ্যে ৬৪ নম্বর ওয়ার্ডের রাস্তার বেহাল দশা ও অল্প বৃষ্টিতে গোটা এলাকা ডুবে যাওয়ার অভিযোগ বারবার উঠে এসেছিল। এই প্রসঙ্গে হাওড়া পুরসভার ও স্থানীয় জনপ্রতিনিধি দেরকেও জানিয়ে কোনো লাভ হয় নি বলেই স্থানীয় মানুষের অভিযোগ। একাকার সাধারণ মানুষকে এই বেহাল জমা জলের মধ্যে দিয়েই লিলুয়ার রাস্তা দিয়ে চলাফেরা করতে হচ্ছে।

এই নিয়ে গোটা এলাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এই বেহাল রাস্তার দশায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। গ্যাসের ডেলিভারি বয় থেকে শুরু করে এই রাস্তা দিয়ে রোগী এবং গ্যাস সিলিন্ডার বহন করতে যাওয়া গাড়িও দুর্ঘটনায় পড়েছে। এইভাবে চরম দুর্দশার মধ্যে মানুষ দিন কাটাচ্ছে প্রতিনিয়ত নরক যন্ত্রণার মধ্যে দিয়ে বলেই স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যাচ্ছে। সম্প্রতি রাস্তার এই বেহাল দশা নিয়ে মুখ্যমন্ত্রী কে টুইট করেন গায়িকা ও এই এলাকার বাসিন্দা ইমন চক্রবর্তী। এরপরে মুখ্যমন্ত্রী র নির্দেশে রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী ও হাওড়া জেলা সদরের সদ্য দায়িত্ব প্রাপ্ত তৃণমূলের সভাপতি লক্ষ্মীরতন শুক্লা ও হাওড়া পুরসভার বর্তমান প্রশাসক ওই এলাকা পরিদর্শন করেন। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ তারা এলেও রাস্তায় নামেন নি। তারা গাড়ি করেই এক হাঁটু জল এর মধ্যে দিয়েই রাস্তা দিয়ে গেছেন।

এলাকার মানুষের সাথেও সমস্যা নিয়ে কথা বলেননি। এরপরেও কোন সুরহা না মেলায় এই দুরবস্থার কথা মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য আজ ৬৪ নম্বর ওয়ার্ডের বিজেপি কর্মীরা রাস্তায় গণস্বাক্ষর সংগ্রহ করছিলেন। আরতাতে বাধা দান করে লিলুয়া থানার পুলিশ। তবে সিটি পুলিশের তরফে কেন বিজেপির কার্যক্রম বন্ধ করে দেওয়া হলো তার কোনো সদুত্তর পাওয়া যায় নি।

পাশাপাশি রাস্তার বেহাল অবস্থার প্রতিবাদে উত্তর হাওড়া ১ নম্বর মন্ডলের যুবমোর্চার পক্ষ থেকে রাস্তার খানা খন্দ তে জমে থাকা জলে গাছ পুঁতে অভিনব ভাবে প্রতিবাদ জানানো হয়।