অবতক খবর ,রাজীব মুখার্জী, হাওড়া :- পুজোর মুখে ফের জট হুগলি নদী জলপথ পরিবহনে। এ নিয়ে আজ হাওড়া ফেরী ঘাটে হুগলি নদী জলপথ পরিবহন সমবায় সমিতির অফিসের সামনে বিক্ষোভ দেখায় কর্মীরা। আই এন টি টি ইউ সি সমর্থিত হুগলী নদী জলপথ পরিবহন নিগমের কর্মীরা আজ এই বিক্ষোভে সামিল হয়।তাদের অভিযোগ গত দু মাস ধরে বেতন পাচ্ছেন না তারা। এ বিষয়ে বিভিন্ন মহলে জানিয়েও কোনো লাভ হয়নি। এদিকে সামনেই পুজো। এই অবস্থায় বেতন ও বোনাস না পেয়ে সমস্যায় পড়েছেন কর্মীরা।অবিলম্বে বকেয়া টাকা না পেলে কর্মবিরতিতে যাবেন বলে জানিয়েছেন কর্মীরা। এদিকে কর্তৃপক্ষ তরফে কিছু বলতে চায়নি কেউ।তবে জানা গেছে লোকাল ট্রেন না চলায় লঞ্চে সেভাবে যাত্রী হচ্ছে না।তাই লকডাউনের পর লঞ্চ চালু হলেও লোকসান হচ্ছে প্রতিদিন।

হুগলি নদী জলপথ পরিবহনের কর্মী মনোজিৎ চক্রবর্তীর অভিযোগ, দীর্ঘদিন ধরেই আমরা বেতন পাচ্ছি না। মেলেনি পুজোর বোনাসও। যে কারণে তিনশোর বেশি কর্মী কার্যত অথৈ জলে। দীর্ঘদিন বেতন না হওয়ায় সংসার চালানোর দায় হয়ে পড়েছে। আমাদের একাধিক কর্মীর পরিবারের লোকজন চিন্তায় আত্মহত্যার পথ পর্যন্ত বেছে নিতে চাইছেন। বেতন সমস্যা কেন মেটানো সম্ভব হচ্ছে না তার কোনো সদুত্তর আমরা একাধিক বার জিজ্ঞাসা করেও পাইনি। রাজ্যের তিন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ও লক্ষ্মীরতন শুক্লা আমাদেরকে জানিয়েছেন হুগলি নদী জলপথ পরিবহন কে বাঁচাতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দু’কোটি টাকা অনুদান দিয়েছেন। এরপরেও কেন আমাদের বেতন হয়নি তা নিয়ে আমাদের প্রশ্ন। এখনো পর্যন্ত আমরা কর্মবিরতির পথে হাঁটি নি। কারণ আমরা মুখ্যমন্ত্রীর আদর্শে অনুপ্রাণিত। আজ বন্ধ করে আন্দোলন করতে চাইনা। কিন্তু যদি এভাবেই চলতে থাকে তাহলে আমাদের চূড়ান্ত পথ নিতে হবে। বাধ্য হয়েই কর্মীরা কর্মবিরতির পথে হাঁটবেন।
উল্লেখ্য, হাওড়া ও কলকাতার এই দুই শহরের যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম তথা লাইফলাইন জলপথ পরিবহন। বেতন সমস্যায় কর্মীরা কর্মবিরতির পথে হাঁটলে পুজোর মুখে নিত্যযাত্রীদের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হবে।