অবতক খবর,  উত্তর দিনাজপুরঃ বেঙ্গল কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের শতবর্ষের অনুষ্ঠান উদযাপনকে ঘিরে উৎসবমুখর ইসলামপুর। রবিবার সকাল থেকে রাত পর্যন্ত নানান সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচীতে ঠাসা অনুষ্ঠান। এদিন সকালে একটি কয়েক কিলোমিটারের ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নেন ছত্রিশ জন। সেখানে খুদেদের উপস্থিতিও সকলের নজর কেড়েছে। ওই কর্মসূচি শেষে ইসলামপুর মহকুমা হাসপাতালে রোগীদের মধ্যে ছিল ফল বিতরণ পর্ব।

এরপর এদিন স্থানীয় বাস টার্মিনাস চত্বরে আয়োজিত বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ওষুধ বিতরণ ও সুগার নির্ণয়ের  কর্মসূচি ছিল, তা রীতিমতো সফল বলে দাবি করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার সভাপতি দ্বারিকা প্রসাদ আগরওয়াল এবং সম্পাদক বিশ্বজিৎ দে জানান, স্বাস্থ্য শিবিরে শিলিগুড়ির নেওটিয়া গেটওয়েল হাসপাতাল থেকে দশজন বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত ছিলেন । তিন শতাধিক দুস্থ মানুষের চিকিৎসা করা হয় ওই স্বাস্থ্য শিবিরে । এদিন ইসলামপুরের প্রায় বাইশ জন বর্ষীয়ান বিশিষ্ট ব্যক্তিত্বকে সংস্থার তরফে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। উপস্থিত হয়েছিলেন সংগঠনের দুই রাজ্য নেতৃত্ব ইরফান লোদী ও ডি. ঘোষ।

উত্তর দিনাজপুর জেলার পাশাপাশি অন্যান্য জেলা থেকেও সংস্থার প্রায় একশো জন প্রতিনিধি এই কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সারা দিনের কর্মসূচি শেষে এদিন সন্ধ্যায় বাসটার্মিনাস মুক্তমঞ্চে স্থানীয় ও বহিরাগত শিল্পী দ্বারা আয়োজিত হয় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উল্লেখ্য, ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় এদিন।