বেআইনি প্রোমোটিংয়ে জেরবার হালিশহর ১ নং ওয়ার্ডের একটি পরিবার

অবতক খবর,২৩ জুলাই: হালিশহর ১ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত কুমোরপাড়া সংলগ্ন প্যান্টালুন্সের ঠিক বিপরীতে বেআইনিভাবে চলছে একটি প্রোমোটিংয়ের কাজ। বারংবার অভিযোগ করেও কোন সুরাহা পাননি অভিযোগকারীরা। কিন্তু যে জায়গায় এই কনস্ট্রাকশনের কাজ চলছে ঠিক তার পাশেই বসবাস করেন শ্রীমতী মায়া পাল। তিনি অভিযোগ করে বলেন, পৌরসভা আইন অনুযায়ী,কয়েকফুট জায়গা ছেড়ে কাজ করতে হয়। কিন্তু এই প্রোমোটার সেই জায়গা না ছেড়ে উল্টে ওই কয়েক ফুট জায়গা দখল করেই চালাচ্ছেন তার কাজ। যারফলে আশেপাশের সকল দোকান-বাড়িতে ফাটল ধরতে শুরু করেছে।

এই বিষয়টি নিয়ে কোর্টের দ্বারস্থ হয়েছেন মায়া পাল এবং তার তিন ছেলে সঞ্জয় পাল,ভোলানাথ পাল এবং বিশ্বজিৎ পাল।

এ প্রসঙ্গে বিশ্বজিৎ পাল বলেন,শুভায়ন ঘোষ নামে এক ব্যক্তি সেখানে কনস্ট্রাকশনের কাজ করছেন। গান্ধীমোড়ে তার দোকান রয়েছে। তবে এই বিষয়টি নিয়ে বারংবার সকল স্তরে অভিযোগ করা সত্ত্বেও কোন সুরাহা মেলেনি তাদের। স্থানীয় প্রশাসন থেকে শুরু করে নেতারা সকলেই চুপ করে রয়েছেন। তাই তারা কোর্টের দ্বারস্থ হয়েছেন এবং আমাদের পোর্টালে সংবাদটির মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন।

তিনি বলেন,এই কনস্ট্রাকশনের কারণে তাদের বাড়িতে ফাটল ধরেছে। বাড়িতে বসবাস বিপদজনক হয়ে উঠেছে। পরবর্তীতে যদি কোন আকস্মিক দুর্ঘটনা ঘটে তবে তার দায় পৌরসভা এবং ওই কনস্ট্রাকশনের মালিককেই নিতে হবে। কারণ তারা বেআইনিভাবে এই কাজ চালিয়ে যাচ্ছে। এটা পৌর প্রশাসন এবং থানা প্রশাসনের দেখা উচিত। বারবার অভিযোগ করা সত্ত্বেও যদি প্রশাসন বিষয়টিতে নজর না দেয় তবে আমরা কোথায় যাবো!