আজিম শেখ ::অবতক খবর :: ১৯শে, নভেম্বর ::বীরভূম:: বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির উদ্যোগে বাসন্তিকা কলেজ ক্যাম্পাসে ১২ তম প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয় সাড়ম্বরে। সোমবার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বাসন্তিকা কলেজ ক্যাম্পাসে দুঃস্থদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সহ ফ্রিতে ওষুধও দেওয়া হয়।

এদিন বাসন্তিকা মেমোরিয়াল সোসাইটির উদ্যোগে ক্যাম্পাসেই আয়োজিত হয়েছিল রক্তদান শিবির। প্রয় একশত জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। বিভিন্ন গুণীজনদের সমাবেশে সুন্দর ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পূর্ণ হয়। এদিন সাবিনা ইয়াসমিনের সঙ্গে সমবেত কণ্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

এদিন বাসন্তিকা মেমোরিয়াল এডুকেশন সোসাইটির পক্ষ থেকে উদার আকাশ পত্রিকার সম্পাদক-প্রকাশক, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের গবেষক ও রসায়ন বিভাগের অফিস কো-অর্ডিনেটর ফারুক আহমেদ-কে বিশেষভাবে সংবর্ধনা দেওয়া হয়।

গুণীজনদের মধ্যে উপস্থিত ছিলেন সবুজ কলি সেন, বিশিষ্ট অধ্যাপিকা ও প্রক্তান উপাচার্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, মহাসিন আলী খান, চিফ ইঞ্জিনিয়ার, সুজিত কুমার চৌধুরী, অধ্যাপক ও আই সি বর্ধমান বিশ্ববিদ্যালয়,উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ, বিশিষ্ট শিক্ষাবিদ চৌধুরী হামিম রৌশন, অধ্যাপক বিকাশ মুখার্জি, সোসাইটির অন্যতম কর্মকর্তা কাজী কবিরুল ইসলাম, সহ আরো অন্যান্য বিশিষ্ট গুণীজনের স্বাগত ভাসনে মহা মূল্যবান উদ্যোগের কথা তুলে ধরেন।

প্রতিষ্ঠা দিবসে সোসাইটির সভাপতি কাজী সিরাজুল ইসলাম বললেন, “আমরা এই প্রতিষ্ঠা দিবসে প্রতিবারই রক্তদান শিবিরের আয়োজন করি।”সোসাইটি সহ সম্পাদিকা সাবিনা ইয়াসমিন মহাশয়া বললেন যে, “এই বছরে অনেকগুলো ডাক্তার এনে বিনামূল্যে চিকিৎসা করিয়ে আমরা এখানকার এলাকার দুঃস্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি । ফারুক আহমেদ জানান, “মহতী উদ্যোগে অংশ নিতে পেরে ভাল লাগছে। রক্তদান শিবিরে বহু মানুষের রক্তদানে উৎসাহ দেখে মুগ্ধ হলাম। আগামী দিনে এই জাতীয় অনুষ্ঠানে অন্যরাও এগিয়ে আসুক, সুস্থ সমাজ গড়তে। ”