অবতক খবর,১২ সেপ্টেম্বরঃ বেআইনি অর্থলগ্নি মামলায় যুগান্তকারী নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের।বিধায়ক সুবোধ অধিকারীকে সাক্ষী হিসাবে ৩ ঘন্টার বেশি জেরা করতে পারবে না সিবিআই। সাক্ষী হিসেবে জেরা করতে গেলে ৭২ ঘন্টা আগে তাকে নোটিশ দিতে হবে।

আদালতের আরও নির্দেশ, অভিযুক্ত হিসাবে নির্দিষ্ট করলে সিবিআইকে ১০ দিন আগে নোটিশ দিয়ে তাকে জানাতে হবে। ১০ দিনের মধ্যে তাকে গ্রেফতার করা যাবে না। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ আজ এই নির্দেশ দিয়েছেন। আদালতের তরফে জানানো হয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে সুবোধ অধিকারীকে সমস্ত নথি সিবিআই এর কাছে জমা করতে হবে। সন্মার্গ চিট ফান্ড মামলায় বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারীর আবেদনে এই নির্দেশ হাইকোর্টের । সেই নোটিশ চ্যালেঞ্জ করে তিনি সময় দেওয়ার দাবিতে হাইকোর্টে আবেদন করেন।

উল্লেখ্য, বেআইনি অর্থলগ্নি সংস্থার একটি মামলায় সুবোধ অধিকারীকে বারবার নোটিশ দিয়ে ডেকে পাঠায় সিবিআই। সিবিআই এর কাছে নথি জমা দেওয়ার সময় চেয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানান সুবোধ অধিকারী। দীর্ঘক্ষন জেরা করার জন্য তিনি আদালতের দৃষ্টি আকর্ষণ করে মামলা করেন । তাতেই আজ হাইকোর্টের নির্দেশ ৩ ঘন্টার বেশি সুবোধ অধিকারীকে জেরা করতে পারবে না সিবিআই।