অবতক খবর,১৮ নভেম্বর : বীজপুর তথা ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে বিজেপিতে ভাঙন অব্যাহত। প্রায়ই দেখা যাচ্ছে বিজেপি ছেড়ে কর্মীরা তৃণমূল ও অন্যান্য দলে যোগদান করছে। বীজপুর বিজেপির অবস্থাও শোচনীয়। পুরনো বিজেপি কর্মীরা কোনঠাসা হয়ে পড়েছে। অন্যদিকে নব্য বিজেপির গোষ্ঠী কোন্দল সর্বসমক্ষে চলে এসেছে।

ঠিক সেইরকমই কাঁচরাপাড়ার বহু পুরনো বিজেপির সক্রিয় কর্মী এবং বর্তমানে বিজেপির শক্তি প্রমুখ পদে আসীন সোনু সিং-কে নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, তিনি আরোও বেশ কিছু বিজেপির সক্রিয় কর্মীকে নিয়ে খুব শিগগিরই তৃণমূলে যোগদান করতে চলেছেন।

এখন নব্য বিজেপির গোষ্ঠী কোন্দল সর্বসমক্ষে। অপরদিকে পুরনো বিজেপি নেতা কর্মীরা একপ্রকার কোনঠাসা। নেই তাদের কোন পদ,দেখা যায় না কোন মিটিং মিছিলে।

একইভাবে সোনু সিং বর্তমানে বিজেপির‌ শক্তি প্রমুখ। কিন্তু তা সত্ত্বেও তিনি এই অঞ্চলে কোনঠাসা হয়ে পড়েছেন। ফলে তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে চিন্তিত তিনি নিজেই।

অন্যদিকে সোনু সিং এর তৃণমূলে যোগদানের জল্পনা শুরু হয়েছে আজ একটি ছবি থেকে।

আজ সোনু সিং সাক্ষাৎ করেছেন বীজপুরের‌ তৃণমূল চেয়ারম্যান সুবোধ অধিকারীর সঙ্গে। আর সেই ছবি নিয়েই জল্পনা তুঙ্গে।

গত লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার বিজেপির অত্যাচারে পর বহু তৃণমূল কর্মী বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু তারা সকলেই আবার সুবোধ অধিকারীর হাত ধরে দলে ফিরে এসেছেন। শুধু তাই নয়,২৩শে মে ২০১৮-এর পর থেকেই সুবোধ অধিকারীর হাত ধরে বিজেপির ভাঙন অব্যাহত রয়েছে। বিজেপির প্রচুর সক্রিয় কর্মীরা দলে দলে যোগ দিয়েছেন বিজেপিতে।

তবে সোনু সিং ঠিক কি কারণে তৃণমূল নেতা সুবোধ অধিকারীর সঙ্গে সাক্ষাৎ করেছেন তা সময়ই বলবে।

সূত্রের খবর, এবার বীজপুরেও ঘটতে চলেছে সেই ঘটনা। অর্থাৎ বিজেপির সক্রিয় পুরনো কর্মী সোনু সিং সদলে খুব শিগগিরই তৃণমূলে যোগদান করতে চলেছেন।

এই বিষয়টি নিয়ে যখন আমাদের প্রতিনিধি সোনু সিং এর সঙ্গে যোগাযোগ করেন,তখন তিনি বলেন,”সুবোধ অধিকারী একজন বিশিষ্ট সমাজকর্মী, তাঁর একটা সুনাম রয়েছে। প্রতিনিয়ত তিনি যেভাবে মানুষের জন্য কাজ করে চলেছেন তাতে মানুষ উপকৃত হচ্ছেন। ছট্ পুজো উপলক্ষে তিনি ইট,শাড়ি,পুজোর সামগ্ৰী,লাউ ইত্যাদি মানুষের মধ্যে বিতরণ করে চলেছেন। আর আমাদের এলাকায়ও যাতে ছট্ ব্রতীরা এই সমস্ত পুজো সামগ্রী পান,তাই আমরা তাঁর কাছে গিয়ে আবেদন করেছি। আমি কোন রাজনৈতিক বিষয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করিনি। বরং ছট্ পুজো কমিটির সদস্য হিসেবে তাঁর সঙ্গে দেখা করেছি এবং আমন্ত্রণ জানিয়েছি।”

এই বিষয় নিয়ে যখন আমাদের প্রতিনিধি সুবোধ অধিকারীর সঙ্গে কথা বললে তিনি বলেন,”সোনু সিং সঠিক কথাই বলেছেন। উৎসব সকলের। উৎসবে আমরা রাজনীতির রং দেখি না। তার আমন্ত্রণ আমি স্বীকার করেছি এবং আমি সেখানে নিশ্চয়ই যাবো। এটি একটি সৌজন্য সাক্ষাৎ।”