অবতক খবর,২০মার্চ: প্রশাসনিকভাবে পৌরসভা যেমন কাজ করছে তেমন নগর প্রশাসন অর্থাৎ থানা প্রশাসন নিজেরা সামাজিক দায়িত্ব নিয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করার জন্য করোনার বিরুদ্ধে নেমে পড়লেন। বিজপুর আইসি কৃষ্ণেন্দু ঘোষের নির্দেশে থানার ঊর্ধ্বতন পুলিশ কর্মচারীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

তারা থানা মোড়,গান্ধী মোড় এবং বাগমোড় এই তিনটি জায়গাকে নির্দিষ্ট করেন। কারণ এই অঞ্চলেই জনসমাগম বেশি হয় এবং পথ অতিক্রম করতে গেলে এই অঞ্চল দিয়েই অতিক্রম করতে হয়।

এখানে তারা জনগণের মধ্যে লিফলেট তো বিলি করলেন বটেই, সঙ্গে তারা প্রচার করলেন যে, এক জায়গায় জোটবদ্ধভাবে দাঁড়াবেন না এবং গুজব ছড়াবেন না। কারণ গুজব ছড়ানো মানেই আতঙ্ক তৈরি হওয়া এবং নিজেরা পরস্পর যখনই কথাবার্তা বলবেন অন্ততপক্ষে এক মিটার দূরত্ব বজায় রেখে করুন।


কাঁচরাপাড়ায় জনসচেতনতা বৃদ্ধি করতে পুলিশ যে একটা ভূমিকা নিয়েছে, সেটি একটি উল্লেখযোগ্য বিষয় হয়ে দাঁড়ালো এই মুহূর্তে।
যখন জাতীয় পরিস্থিতিতে একটা দুর্দিন, রাষ্ট্র যখন এটাকে মহামারী হিসেবে সিদ্ধান্ত করে ফেলেছেন, কার্ফু জারি করেছেন, তাতে সাড়া দিয়ে বিজপুর পুলিশের এইযে ভূমিকা সেটি একটি উল্লেখযোগ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।