অবতক খবর,১৬ এপ্রিল: সমগ্র বীজপুর অঞ্চলজুড়ে দেখা যাচ্ছে যে,করোনার যে ভয়াবহতা তা এই অঞ্চলের মানুষেরা সঠিকভাবে উপলব্ধি করতে পারছেন না। ‌মিডিয়া, সরকার, পুলিশ প্রশাসন বারবার প্রচার করলেও তারা সমস্ত কিছু উপেক্ষা করে রাস্তায় নেমে পড়ছেন। প্রয়োজন থাকুক আর না থাকুক,তাদের অনেকেই সাধারণভাবে বেরিয়ে পড়ছেন এবং যদিও তারা একটা লোক দেখানো মাস্ক পরে থাকছেন।‌ কাঁচরাপাড়া অঞ্চলজুড়ে কবিগুরু রবীন্দ্র পথ ও ডাঙ্গাপাড়া অঞ্চলে দেখা যাচ্ছে যে, ফুচকার দোকান,চপের দোকান,চায়ের দোকান খোলা এবং পুরো একটা আড্ডামারার স্থল হয়ে দাঁড়িয়েছে। সবই খুলে যাচ্ছে, লোক সেখানে যাতায়াত করছেন। সেখানে সোশ্যাল ডিস্ট্যান্সিং তারা মানছেন না। কমিউনিটি কন্টাক্টের সম্ভাবনা থেকে যাচ্ছে এবং মানুষ যে বাজার হাটে যাচ্ছেন, সেখানে দেখা যাচ্ছে তারা এই সোশ্যাল ডিস্ট্যান্সিং মানছেন না এবং ক্রমাগত ভিড় বাড়ছে। দোকানপাট পুরোপুরি রাস্তায় চলে এসেছে। ‌মানুষ যেন বীরবিক্রমে তাদের সমস্ত কাজ চালিয়ে যাচ্ছেন করোনার ভয়াবহতাকে উপেক্ষা করে। বারবার বলা সত্ত্বেও তারা এটি পালন করছেন না।

বীজপুর পুলিশ প্রশাসন থেকে আজ বারবার করে মাইকিং করা হয়েছে, প্রচার করা হচ্ছে যে, প্রশাসন কঠোর হচ্ছেন। আপনারা লকডাউন যথাযথভাবে পালন করুন। ‌কিন্তু তাদের এই নির্দেশকেও তারা মান্যতা দিচ্ছেন না। ফলে কাঁচরাপাড়ায় একটা অরাজক অবস্থার সৃষ্টি হয়েছে। মানুষকে কিছুতেই সতর্ক করা যাচ্ছে না।

আমরা আমাদের অবতক-এর পক্ষ থেকে বারবার আপনাদের অনুরোধ করছি, আপনারা লকডাউন যথাযথভাবে পালন করুন। রাস্তায় অত ভিড় করবেন না, অপ্রয়োজনে রাস্তায় বেরোবেন না। কারণ এর ভয়াবহতা ক্রমাগত বাড়ছে, ক্রমাগত বীজপুরের দিকে এগিয়ে আসছে,এমনও সংকেত আমরা পাচ্ছি এবং আপনাদের সতর্ক করছি। আপনারা সতর্ক থাকুন।