অবতক খবর,১৭ জানুয়ারি: আগামী ১৯শে জানুয়ারি বীজপুরের জননেতা মৃণাল কান্তি সিংহ রায়ের জন্ম দিবস পালন করা হবে গোটা বীজপুর জুড়ে। ইতিমধ্যেই কাঁচরাপাড়া থানার মোড়ে মঞ্চ বাঁধার কাজ শুরু হয়ে গিয়েছে। মাইক লাগানো হয়েছে গোটা গান্ধী মোড় অঞ্চল জুড়ে। কিন্তু মৃণাল সিংহ রায় রাজনৈতিক ছত্রছায়ায় থাকলেও তিনি হয়ে উঠেছিলেন জননেতা। মৃণাল সিংহ রায়কে কেউই ভুলে যেতে পারবে না। গোটা বীজপুর জুড়ে বিভিন্ন জায়গায় তাঁর মূর্তি স্থাপন করা হয়েছে। আর পি স্কুল, ডাঙ্গাপাড়া,স্টেশন রোড, হালিশহর ১৫ নম্বর ওয়ার্ডের চয়ন স্মৃতিভবনের সামনে।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ছড়িয়ে পড়েছে, সেটা দেখেই আপনি বীজপুরের বর্তমান পরিস্থিতির বিষয়ে আন্দাজ করতে পারবেন। হালিশহর ১৫ নম্বর ওয়ার্ডের চয়ণ স্মৃতি ভবনে আবুদা’র ছবি যে অবস্থায় পড়ে রয়েছে তা দেখে সত্যিই খারাপ লাগছে। যেখানে একদিকে সম্মান জানানো হচ্ছে আবুদাকে, অপরদিকে তাঁকে অসম্মানও করা হচ্ছে। চয়ন এবং আবু প্রেমীরা অত্যন্ত হতাশ হয়েছেন এই ছবি দেখে। যারা ওই ক্লাবে বসেন তাদেরও হয় তো বুদ্ধিনাশ হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, কোন জন্তু জানোয়ার যাতে কোন ওই স্থান দিয়ে ভেতরে ঢুকতে না পারে সেই কারণেই এই ব্যানার দিয়ে ওই জায়গাটি আটকানো হয়েছে। এই তো পরিস্থিতি বীজপুরের। জননেতার নূন্যতম সম্মানটিও আর হয়তো রইল না।