অবতক খবর,৪ এপ্রিল: একের পর এক দায়িত্ব থেকে সরানো হলো বীজপুরের যুব নেতাকে। প্রথমে জানা যাচ্ছিল যে তাঁকে পঞ্চায়েতের দায়িত্ব দেওয়া হবে, কিন্তু দায়িত্ব দিয়ে দেওয়া হলো শুভ্রাংশু রায়কে। লোকসভা নির্বাচনে কে কোথা থেকে লিড দেবে,কে কোথায় কাজ করবে তা নিয়ে ইতিমধ্যেই শাসক দলের বৈঠক শুরু হয়ে গিয়েছে। বৈঠক তো চলছিলই। কিন্তু এই বৈঠকগুলি থেকে শুরু থেকেই দূরত্ব বজায় রাখছিলেন যুব নেতা। তবে এর পিছনে কি কারণ রয়েছে তা এখনো জানা যায়নি। শুভ্রাংশু রায়কে দায়িত্ব দেওয়ার পর তিনি আরও নিষ্ক্রিয় হয়ে পড়েন। শেষমেষ গতকাল বীজপুরে এক বৈঠক হয়। সেখানে শাসক দলের প্রার্থী পার্থ ভৌমিক উপস্থিত ছিলেন। সেই মিটিংয়ে কাঁচরাপাড়ার দায়িত্ব দেওয়া হল টাউন সভাপতিকে। সূত্রের খবর, কাঁচরাপাড়া দেখবেন টাউন সভাপতি এবং বিধায়ক। হালিশহর দেখবেন শুভঙ্কর ঘোষ এবং প্রবীর সরকার। অন্যদিকে হাজিনগর দেখবেন রাজু সাহানি এবং এই যুব নেতা। যে রাজু সাহানি এত বছর ধরে নিষ্ক্রিয় ছিলেন, তিনি নিজে কোণঠাসা হয়ে গিয়েছিলেন নাকি তাকে কোনঠাসা করে দেওয়া হয়েছিল তা জানা না গেলেও, নির্বাচনের আগে তাঁকে হাজিনগরের দায়িত্ব দেওয়া হল। তিনি যুব নেতার সাথে হাজিনগরের ভোট করাবেন।

আরো জানা গেছে,এই বৈঠকে প্রার্থী পার্থ ভৌমিক পরিষ্কার জানিয়ে দিয়েছেন যে, তাঁর ২০২১ এর মতোই লিড চাই। যাকে যেখানে দায়িত্ব দেওয়া হয়েছে সে যেন তাঁর হয়ে সর্বোচ্চ লিড দেন।
অন্যদিকে শাসক দলেরই এক নেতা বলছেন, ‘এতদিন পরে আমাদের মনে পড়েছে? আমরা কিভাবে কাজ করছি, দলের হয়ে লড়াই করছি,তা এতদিন ভাবা হয়নি। আসলে বিষয়টি যাতে এক ঘেয়ে না হয় সেই চেষ্টা আমরাও করছি। সবকিছুতেই যদি এরাই থেকে যায় তবে খুব মুশকিল হয়ে যাবে। তবে আমরা প্রতিবাদ কোথায় করব?’

এদিকে এইসব দেখে বিরোধীরা ব্যঙ্গাত্মক সুরে বলেছেন,’তবে কি রাজু সাহানিকে ফের চেয়ারম্যান করা হবে? এই কথা বলেই তাঁকে ময়দানে নামানো হয়েছে। কারণ ভোটে জেতার জন্য কাউকে চাকরির প্রলোভন দেখানো হচ্ছে, কাউকে পঞ্চায়েতের দায়িত্ব দেওয়া হচ্ছে, হতেই পারে রাজু সাহানিকে চেয়ারম্যান করা হবে! এতদিন তো তাঁকে দেখা যায়নি। কিন্তু হঠাৎ করেই তাঁকে দেখা যাচ্ছে, তবে নিশ্চয়ই কিছু প্রলোভন দেখানো হয়েছে। তবে হাজিনগরের ভোট তো বিজেপির হাতেই থাকবে।’ এমনই জানাচ্ছেন অঞ্চলের বিরোধী নেতারা।

অন্যদিকে সিপিএম এখনো প্রার্থী দিতে পারেনি তাই আপাতত লড়াই চলছে তৃণমূল এবং বিজেপির মধ্যে। সিপিএম কাকে প্রার্থী করবে আগামী দিনে কি হবে, মানুষ তাদের কিভাবে গ্ৰহণ করবে, সমস্ত বিষয়ই তুলে ধরব আমরা।