বীজপুরে এবার পুকুর ভরাটকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন স্বয়ং বিধায়ক সুবোধ অধিকারী

অবতক খবর,৩ মে: বীজপুরে এবার পুকুর ভরাটকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন স্বয়ং বিধায়ক সুবোধ অধিকারী। বীজপুরে এবার বিধায়ক এই সকল পুকুর মাফিয়াদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছেন। এতদিন ধরে দেখা গেছে, পুকুর ভরাট করে কেউ বিল্ডিং তৈরি করে ফেলছে,কেউ বাস্তু জমি হিসেবে প্রমাণ করছে,আমার কেউ ঘর-বাড়ি তৈরি করে ফেলছে। কিন্তু এইসব অবৈধ ক্রিয়াকলাপ এবার বন্ধ হতে চেলেছে।

অভিযোগ পেয়ে পৌরসভার তদন্তকারীরা যখন তদন্তে যাচ্ছেন, তখন কেউ বলছে সেটা বাস্তু জমি, কেউ বলছে নিচু জমি,আবার কেউ বলছে জলাশয়। এই জাতীয় অজুহাত তারা দেখাচ্ছে।

কিন্তু এবার নতুন এক পদ্ধতি চালু হতে চলেছে বীজপুরে। বীজপুর জুড়ে যত পুকুর রয়েছে তার সামনে পৌরসভার পক্ষ থেকে বোর্ড লাগিয়ে দেওয়া হবে। সেই সঙ্গে লেখা থাকবে এই পুকুর আর ভরাট করা যাবে না।

শুধু তাই নয়, স্পষ্ট বোঝা যাবে যে সেটি পুকুর এবং সেটিকে পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। এর পাশাপাশি মাছ চাষের উপযুক্ত করে তোলা হবে।

কারণ পুকুর না থাকলে চারিপাশ গ্রীষ্মকালে আরো বেশি উষ্ণ হয়ে উঠেছে এবং পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। শুধু তাই নয়, যদি কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটে তবে পুকুর এক উল্লেখযোগ্য ভূমিকা পালন করে।

আগামীতে এক্ষেত্রে কড়া পদক্ষেপ অবলম্বন করা হবে বলে জানিয়েছেন বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারী।